বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: নিজের রোগ নিজেই ধরে ফেললেন CSK অধিনায়ক
রাজস্থানের বিরুদ্ধেও ব্যর্থ হন ধোনি।
রাজস্থানের বিরুদ্ধেও ব্যর্থ হন ধোনি।

IPL 2021: নিজের রোগ নিজেই ধরে ফেললেন CSK অধিনায়ক

  • গত বছর আইপিএল থেকেই খুবই খারাপ ছন্দ রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ২০২০ সালে সব মিলিয়ে মাত্র ২০০ রান করেছিলেন। এই বছরও ধোনির পারফরম্যান্সের দশা তথৈবচ

 রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে সুরেশ রায়না আউট হওয়ার পরে সাত নম্বরে ব্যাট করতে নামেন মহেন্দ্র সিং ধোনি। তবে এখন আর পুরনো ধোনিকে খুঁজে পাওয়া যায় না। নেমেই যিনি চার-ছয় হাঁকাতে শুরু করতেন। সোমবার বরং নামার পর তিনি যে প্রথম ছ'টি বল খেলেন, তার মধ্যে প্রথম পাঁচটি বলেই কোনও রান নেই। ছয় নম্বর বলে ১ রান নেন।

এত স্লো শুরু করার জন্য নিজেই নিজের সমালোচনা করেন ধোনি। তিনি স্বীকার করে নেন, ‘প্রথম যে ছ'টি বল আমি খেলেছি, অন্য ম্যাচেও এটা ঘটলে আমাদের এর মূল্য চোকাতে হতে পারে।’

আসলে ধোনির থেকে প্রত্যাশাটা এখনও আকাশছোঁয়া। কিন্তু তাঁর বয়স হয়েছে। ব্যাটের ধার কমেছে। সুরেশ রায়না আউট হওয়ার পর ধোনি যখন নামে, তখন সবে ১৩.৫ ওভার হয়েছে। তখনও ৬ ওভার ১ বল বাকি। ধোনির সামনে বড় রান করার সুযোগ ছিল। দু'টো চার মারার পর মনে হয়েছিল, এই ম্যাচে হয়তো পুরনো ধোনিকে ফিরে পাওয়া যাবে। রান আউট বাঁচাতে ডাইভও মারলেন।

কিন্তু ১৭ বলে ১৮ রান করে চেতন শাকারিয়ার বলে ক্যাচ আউট হন সিএসকে অধিনায়ক। ফের নিজেকে প্রমাণ করতে ফের ব্যর্থ হন মাহি। এর পরই জল্পনা শুরু হয়ে গিয়েছে, ধোনির কি এ বার আইপিএল থেকেও অবসর নেওয়া উচিত?

গত বছর আইপিএল থেকেই খুবই খারাপ ছন্দ রয়েছেন সিএসকে অধিনায়ক। ২০২০ সালে সব মিলিয়ে মাত্র ২০০ রান করেছিলেন। এমন কী ধোনির ব্যর্থতার ছোঁয়া লেগেছিল চেন্নাইতেও। তারা আইপিএলের ইতিহাসে প্রথম বার প্লে অফে উঠতে পারেনি। সাতে শেষ করেছিল। এ বছর তিন ম্যাচের মধ্যে দু'টিতেই জিতেছে চেন্নাই। তবে এই বছরও ধোনির পারফরম্যান্সের দশা তথৈবচ।

বন্ধ করুন