বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: আইপিএল শুরুর ঠিক আগেই বড় ধাক্কা খেল চেন্নাই সুপার কিংস
জোস হ্যাজেলউড। ছবি: রয়টার্স
জোস হ্যাজেলউড। ছবি: রয়টার্স

IPL 2021: আইপিএল শুরুর ঠিক আগেই বড় ধাক্কা খেল চেন্নাই সুপার কিংস

  • ১০ এপ্রিল প্রথম ম্যাচ খেলতে নামবে চেন্নাই সুপার কিংস। প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস। ম্যাচ খেলতে নামার ঠিক ৯দিন আগেই বড় ধাক্কাটা খেল সিএসকে।

হঠাৎ করেই আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন জোস হ্যাজেলউড। তাঁর এই সিদ্ধান্তে কার্যত আকাশ থেকে পড়ার দশা চেন্নাই সুপার কিংসের। কেন এমন সিদ্ধান্ত নিলেন তিনি? জানা গিয়েছে, অ্যাসেজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তিনি নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। আইপিএল খেলে তিনি ক্লান্ত হয়ে পড়তে চান না। বরং টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাসেজে স্বতঃস্ফূর্ত ভাবে নামতে চান।

১০ এপ্রিল প্রথম ম্যাচ খেলতে নামবে চেন্নাই সুপার কিংস। প্রতিপক্ষ গত বারের রানারআপ দিল্লি ক্যাপিটালস। ম্যাচ খেলতে নামার ঠিক ৯দিন আগেই বড় ধাক্কাটা খেল সিএসকে। বৃহস্পতিবারই তারা জানতে পারে, হেজেলউডকে এই বছর আইপিএলে পাওয়া যাবে না। টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাসেজের পাশাপাশি নিজের পরিবারকেও তিনি একটু সময় দিতে চান বলেই আইপিএল থেকে আরও সরে দাঁড়িয়েছেন। এখন করোনার জন্য জৈব সুরক্ষা বলয়ে থাকতে হচ্ছে ক্রিকেটারদের। পরিবারের থেকে দূরে। যেটা ক্রিকেটারদের মনে সাংঘাতিক রকমের চাপ সৃষ্টি করছে। অস্ট্রেলিয়ার ডানহাতি সিমার বলেওছেন, ‘টানা দশ মাস ধরে হয় জৈব সুরক্ষা বলয়, না হলে কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। তাই আমি আমি ক্রিকেট থেকে একটু বিশ্রাম নিতে চেয়েছি। এবং পরের দু'মাস অস্ট্রেলিয়ায় নিজের বাড়িতে সময় কাটাতে চাই।’

এর সঙ্গেই হেজেলউড যোগ করেন, ‘সামনে অনেকগুলি টুর্নামেন্ট রয়েছে। তার মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ, অ্যাসেজ তো রয়েছেই। অস্ট্রেলিয়ার সাফল্যের জন্য আমি সবটা করতে পারি। এই টুর্নামেন্টগুলিতে শারীরিক এবং মানসিক ভাবে ঝরঝরে হয়ে যাতে নামতে পারি, তার জন্য আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’ গত বছর থেকেই হেজেলউড সিএসকে-র সঙ্গে রয়েছে। তবে সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত আইপিএলে মাত্র তিনটি ম্যাচ তিনি খেলেছিলেন। এই বছর টুর্নামেন্টের যে কোনও সময় হেজেলউডের পরিবর্ত নিতে পারবে চেন্নাই সুপার কিংস।

বন্ধ করুন