বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: স্কুল ক্রিকেটার নাকি! রায়নার ব্যাটিংকে তুলোধোনা স্টেইনের
ব্যাট হাতে হোঁচট খাচ্ছেন সুরেশ রায়না (ছবি:আইপিএল)
ব্যাট হাতে হোঁচট খাচ্ছেন সুরেশ রায়না (ছবি:আইপিএল)

IPL 2021: স্কুল ক্রিকেটার নাকি! রায়নার ব্যাটিংকে তুলোধোনা স্টেইনের

  •  এ দিন দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার সুরেশ রায়নাও সেভাবে নজর কাড়তে পারলেননা। তাঁকে স্কুল ক্রিকেটারের সঙ্গে তুলনা করলেন স্টেইন। হ্যাঁ, সুরেশ রায়না সম্পর্কে এই মন্তব্যটি করেছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেস বোলার ডেল স্টেইন।

আইপিএল ২০২১ -এর দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে দুর্দান্ত সূচনা করেছে চেন্নাই সুপার কিংস। মুম্বই ইন্ডিয়ান্সকে ২০ রানে পরাজিত করেছে চেন্নাই সুপার কিংস। চেন্নাই হয়তো এই ম্যাচ জিতেছে কিন্তু রুতুরাজ গায়কোয়াড় ও ব্র্যাভো ছাড়া তাদের ব্যাটসম্যানদের কেউই মুগ্ধ করতে পারেনি। ডু প্লেসিস, মইন আলি নিজেদের রানের খাতাই খুলতে পারেননি। চোটের কারণে আম্বাতি রায়ুডু চোট পেয়ে বসে যান। অন্যদিকে, এ দিন দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার সুরেশ রায়নাও সেভাবে নজর কাড়তে পারলেননা। তাঁকে স্কুল ক্রিকেটারের সঙ্গে তুলনা করলেন স্টেইন। হ্যাঁ, সুরেশ রায়না সম্পর্কে এই মন্তব্যটি করেছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেস বোলার ডেল স্টেইন।

ট্রেন্ট বোল্টের বলে সুরেশ রায়না খুব বাজে শট খেলেন এবং তিনি তাঁর বলে আউটও হন। রায়নার আউট হওয়ার পর ডেল স্টেইন তার ব্যাটিং নিয়ে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। স্টেইন বলেন, 'রায়না বাউন্সার খেলতে চাইছিলেন না। তাকে স্কুল ক্রিকেটারের মতো দেখতে লাগছিল। আমি বিশ্বাস করতে পারছিলাম না যে একজন আন্তর্জাতিক ক্রিকেটার এটা করছে। রায়না যেভাবে আউট হয়েছেন তা সত্যিই বিব্রতকর। শট খেলার সময় তার ব্যাটও ভেঙে যায়। হ্যাঁ, হয়তো সেই বলটি যদি ছক্কা হত তাহলে আমি এটা বলতাম না, কিন্তু সে খুব খারাপ ব্যাটিং করেছে।

রায়না এদিন দায়িত্বজ্ঞানহীন শট খেলেছেন। সুরেশ রায়না যখন ক্রিজে আসেন, চেন্নাই সুপার কিংসের ডুপ্লেসি ও মইন আলির উইকেট হারিয়েছিল। আম্বাতি রায়ুডুও আঘাত পেয়ে অবসরপ্রাপ্ত হয়ে সাজঘরে ফির গিয়েছেন। কিন্তু এর পরেও রায়না দায়িত্বের সঙ্গে খেলতে পারেননি। একটি ঝুঁকিপূর্ণ শট খেলে তার উইকেট দিয়ে চলে আসেন। আচ্ছা এ তো মাত্র শুরু, মাত্র একটি ইনিংস দিয়ে সুরেশ রায়নার প্রতিভা নিয়ে প্রশ্ন করা ভুল হবে। এই বাঁহাতি ব্যাটসম্যান আইপিএলে সবচেয়ে বেশি রান করার ক্ষেত্রে তিন নম্বরে রয়েছেন। ২০১টি  ম্যাচ খেলে রায়নার ব্যাট থেকে এসেছে ৫,৪৯৫ রান।

বন্ধ করুন