বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: DC ম্যাচের আগে চিপকের পিচ নিয়ে মুখ খুললেন MI কোচ
মাহেলা জয়বর্ধনে ও মুম্বই টিম।
মাহেলা জয়বর্ধনে ও মুম্বই টিম।

IPL 2021: DC ম্যাচের আগে চিপকের পিচ নিয়ে মুখ খুললেন MI কোচ

  • চিপকের পিচ নিয়ে আইপিএলের বহু ক্রিকেটার এবং কোচের নানা অভিযোগ রয়েছে। বিশেষত যারা প্রথমে ব্যাট করেছে, তারা এই পিচ নিয়ে সবচেয়ে বেশি সরব হয়েছে। অথচ চিপকেই প্রথমে ব্যাট করে জয় এসেছে পাঁচটি ম্যাচে।

চেন্নাইয়ের চিপকের পিচ নিয়ে নানা তর্ক বিতর্ক চলছে। এই পিচ নিয়ে আইপিএলের বহু ক্রিকেটার এবং কোচের নানা অভিযোগও রয়েছে। বিশেষত যারা প্রথমে ব্যাট করেছে, তারা এই পিচ নিয়ে সবচেয়ে বেশি সরব হয়েছে। তবে এই বিষয়ে একেবারেই অন্য মত পোষণ করেন মুম্বই ইন্ডিয়ান্সের কোচ মাহেলা জয়বর্ধনে।

চিপকেই প্রথমে ব্যাট করে জয় এসেছে পাঁচটি ম্যাচে। সে কারণেই মাহেলা মনে করেন, এই পিচ একটু ধীর গতির হলেও, এখানে খেলা অসম্ভব নয়। তিনি বলেওছেন, ‘আইপিএলের জন্য ব্যাটিং উইকেটই চাই, এটা দাবি করা অনুচিত। এই টুর্নামেন্টটি এত আকর্ষণীয় এই কারণেই, এই টুর্নামেন্টের বিভিন্ন ভেন্যু হয়। এবং সেগুলি একেবারে আলাদা আলাদা চরিত্রের হয়। তাই এই টুর্নামেন্টের ম্যাচগুলিতে এত প্রতিদ্বন্দ্বিতা থাকে। তবে এটা ঠিক, এই উইকেট (চিপক) কিছুটা ধীর গতির। তবে এই পিচেই কিন্তু শেষ কিছু ম্যাচে ১৫০ বা ১৬০-এর উপর রান হতেও আমরা দেখেছি।’

এর সঙ্গেই মুম্বই ইন্ডিয়ান্স কোচ যোগ করেছেন, ‘এই উইকেটে ব্যাট করা একেবারেই অসম্ভব নয়। এটি ভাল প্রতিযোগীতামূলক পিচ। এই পিচে ধারাবাহিক ভাবে ভাল পারফরম্যান্স করা একটু চ্যালেঞ্জিং। তবে আমরা এর সঙ্গে ধীরে ধীরে মানিয়ে নিচ্ছি। কখনও কখনও আমাদের তরফেও ভুল হয়েছে। আর সেটা ম্যাচেরই অঙ্গ।’

জয়বর্ধনে আরও বলেছেন, ‘চেন্নাইয়ে প্রতিটা ম্যাচই চ্যালেঞ্জিং। কারণ আমরা এখানে আলাদা আলাদা সব টিমের সঙ্গে ম্যাচ খেলছি। শুধুমাত্র সিএসকে-এর সঙ্গে নয়। স্বাভাবিক ভাবেই টিম অনুযায়ী আমাদের খেলতে হচ্ছে। আর বিভিন্ন খেলার ধরনের সঙ্গে মানিয়ে নিতেও হচ্ছে।’ মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে চিপকেই খেলতে নামবে মাহেলার মুম্বই।

বন্ধ করুন