বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: নিজের অধিনায়কত্বকে উপভোগ করছেন ঋষভ পন্ত
ব্যাট হাতে বাইশ গজে ঝড় তুলছেন ঋষভ পন্ত (ছবি-আইপিএল)
ব্যাট হাতে বাইশ গজে ঝড় তুলছেন ঋষভ পন্ত (ছবি-আইপিএল)

IPL 2021: নিজের অধিনায়কত্বকে উপভোগ করছেন ঋষভ পন্ত

অধিনায়কের দায়িত্ব পেয়ে খুশি ঋষভ। শিখর পারফরমেন্স প্রশংসনীয় জানালেন DC অধিনায়ক। ভবিষ্যতে দলে খোলা মেলা পরিবেশ রাখতে চান ঋষভ।

২০২১ আইপিএল-এ শ্রেয়স আইয়ার ছিটকে যাওয়ার পরেই দিল্লি ক্যাপিটালসের দায়িত্ব পান ঋষভ পন্ত। নতুন অধিনায়কের হাত ধরে চলতি আইপিএল-এ দ্বিতীয় জয় পেল DC. মরসুমের প্রথম ম্যাচে চেন্নাইকে হারালেও, রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হারতে হয়েছিল দিল্লি ক্যাপিটালসকে। আবার জয়ের ধারায় ফিরল পন্তের দিল্লি। রবিবার PBKS-কে ছয় উইকেটে হারানোর পরে স্টার স্পোর্টসের মুখোমুখি হয়েছিলেন দিল্লির অধিনায়ক। সেখানেই ঋষভ জানান, অধিনায়কের দায়িত্ব পেয়ে তিনি বেশ খুশি। 

(আইপিএলের যাবতীয় আপডেট দেখুন এখানে)

‘আমি আমার অধিনায়কত্বকে বেশ উপভোগ করছি। কিন্তু এদিন ম্যাচের শুরুতে আমরা বেশ চাপে ছিলাম কারণ উইকেট থেকে আমরা সুবিধা তুলতে পারছিলামনা এবং ওঁরা শুরুটা দারুন করেছিল।’ পঞ্জাব কিংসের (PBKS) বিরুদ্ধে ম্যাচ জয়ের পরে স্টার স্পোর্টের মুখোমুখি হয়ে এমনটাই জানান পন্ত। 

শুরুতে মায়াঙ্ক আগরওয়াল ও পঞ্জাব কিংসের অধিনায়ক কেএল রাহুলের ব্যাটে ভর করে PBKS স্কোর বোর্ডে ১৯৬ রান তোলে, কিন্তু পরে ৪৯ বলে ৯২ রানে করে শিখর ধাওয়ান ম্যাচটা দিল্লির দিকে নিয়ে চলে আসে। এই বিষয় ও ধাওয়ানের ব্যাটিং নিয়ে প্রশ্ন করা হলে পন্ত বলেন, ‘আমাদের বোলররা ওদের ১৯০ রানে আটকে ভাল কাজ করেছিল। এখানে শিখর সম্বন্ধে বলতে গেলে অনেক কিছু বলতে হয় তবে দিনের শেষে শিখর দলের জন্য যা করেছে তা প্রশংসনীয়।’ অজিঙ্কা রাহানে, আর অশ্বিন, স্টিভ স্মিথের মতো বহু সিনিয়র প্লেয়ারের ক্যাপ্টেন হয়ে দিল্লি ক্যাপিটলসে নিজের কাজ করে চলেছেন পন্ত, যখন তাঁকে জিজ্ঞাসা করা হয় তিনি কীভাবে এই কাজটা করছেন, তখন তিনি বলেন, ‘আমি পরিবেশটাকে হাল্কা করে রাখতে চাই কারণ এরফলে সকলে মজা করে খেলতে পারেন এবং তাঁরা প্রত্যেকে সঠিক সুযোগটা পান।’ এরপর মঙ্গলবার চেন্নাইয়ে মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে দিল্লি। সেই ম্যাচেও নিজেদের জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চাইবেন পন্ত।

বন্ধ করুন