বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ম্যাক্সওয়েলের বিপক্ষে কোনও পরিকল্পনাই ছিল না, জানালেন KKR কোচ
গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: এএনআই
গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: এএনআই

IPL 2021: ম্যাক্সওয়েলের বিপক্ষে কোনও পরিকল্পনাই ছিল না, জানালেন KKR কোচ

  • বিধ্বংসী ম্যাক্সওয়েল-ডি'ভিলিয়ার্স জুটি কেকেআরের হাত থেকে ম্যাচ বের করে নিয়ে যায়। ম্য়াক্সি ৭৬ রানের এক অবিশ্বাস্য ইনিংস খেলেন।

শুভব্রত মুখার্জি

গ্লেন ম্যাক্সওয়েল যে কতটা ভয়ঙ্কর ক্রিকেটার তা বিশ্বের যে কোনও বিপক্ষের ক্রিকেটার জানেন। বিশেষ করে টি-২০ ক্রিকেটে বড় বড় শট খেলতে সিদ্ধহস্ত তিনি।  স্বাভাবিক ভাবেই তাঁর বিরুদ্ধে কিছুটা হলেও পরিকল্পনা করে তবেই ২২ গজে নামে বিপক্ষ দল। 

অথচ রবিবার চেন্নাইয়ের চিপকে কেকেআর বোলারদের দেখে সব সময় মনে হয়েছে তারা যেন ম্যাক্সওয়েল এবং ডি'ভিলিয়ার্সের বিরুদ্ধে পুরোটা সময় পরিকল্পনাহীনতায় ভুগেছেন। কোন লেন্থ বা কোন লাইনে বল করতে হবে, তার কোনও ভাবনা চিন্তার প্রতিফলন দেখা যায়নি তাদের বোলারদের বোলিংয়ে।

ফলস্বরূপ বিধ্বংসী ম্যাক্সওয়েল-ডি'ভিলিয়ার্স জুটি কেকেআরের হাত থেকে ম্যাচ বের করে নিয়ে যায়। ম্য়াক্সি ৭৬ রানের এক অবিশ্বাস্য ইনিংস খেলেন। আর আইপিএলের তৃতীয় ম্যাচে আরসিবির কাছে ৩৮ রানে হারতে হয় কেকেআর-কে। এই হারের ফলে স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, অধিনায়ক মর্গ্যানের রণনীতি নিয়ে।

কেকেআর কোচ ব্রেন্ডন ম্যাকালাম কার্যত স্বীকার করে নিয়েছেন ম্যাক্সওয়েলের জন্য রবিবার নাকি তারা আলাদা করে কোন হোম ওয়ার্ক বা পরিকল্পনা করেননি। তিনি বলেছেন, ‘অতীতে ম্যাক্সওয়েল ব্যাট হাতে ছন্দহীন অবস্থায় ছিল। তাই কখনও আলাদা করে ওর বিরুদ্ধে কোনও পরিকল্পনা করিনি। এ বার ও যেন অনেক বেশি সক্রিয়। বিগ ব্যাশ ও অস্ট্রেলিয়াতে ওকে সফল হতে দেখেছি। পরের বার ওর মুখোমুখি হওয়ার সময় নির্দিষ্ট পরিকল্পনা অবশ্যই থাকবে আমাদের।’

বন্ধ করুন