বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > কম রান করেও মুম্বইকে হারানোর নেপথ্যে মাহির মাস্টারক্লাস, অভিমত দীপের

কম রান করেও মুম্বইকে হারানোর নেপথ্যে মাহির মাস্টারক্লাস, অভিমত দীপের

মহেন্দ্র সিং ধোনি ও কায়রন পোলার্ড (ছবি:এএনআই) (ANI)

মাহির মাস্টারক্লাস ক্যাপ্টেন্সির বিশ্লেষণে দীপ দাশগুপ্ত

শুভব্রত মুখার্জি: আমিরশাহিতে আইপিএলের দ্বিতীয় পর্ব জয় দিয়ে শুরু করেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস দল। মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে তারা বড় ব্যবধানে জিতেছে। ব্যাট হাতে ধোনি সফল না হলেও। অধিনায়ক ধোনি তার মগজাস্ত্রের কামাল দেখিয়েছেন। আর ম্যাচ শেষের পরে অধিনায়ক ধোনির মাস্টারক্লাসের ভূয়সী প্রশংসায় করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার দীপ দাশগুপ্ত।

মাত্র ১৫৭ রানের পুঁজি হাতে নিয়ে যেভাবে চেন্নাই বোলাররা মুম্বইকে আটকে দিতে সক্ষম হয়েছেন তার কৃতিত্ব ধোনিকেই দিয়েছেন দীপ দাশগুপ্ত। যদিও মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে এদিন খেলেননি হার্দিক পান্ডিয়া এবং রোহিত শর্মা তবুও কোন অংশে ধোনিদের জয়ের কৃতিত্ব একটুও কম হয়না। ডি কক এবং আনমোলপ্রীত মুম্বইয়ের হয়ে ভালো শুরু করার পরেও যেভাবে চেন্নাই ম্যাচে ফিরেছে তা এককথায় অনবদ্য।

চেন্নাইয়ের এই জয় এবং অধিনায়ক ধোনির ভূমিকা নিয়ে বলতে গিয়ে দীপ দাশগুপ্ত জানান 'প্রতিটা পয়েন্টে এমএস ধোনির অধিনায়কত্ব সঠিক ছিল। এই উইকেটে এই স্কোরটা 'অ্যাট পার' ছিল। ইশান কিষাণের উইকেটটি নিতে ধোনি ব্র্যাভোকে নিয়ে আসেন। শর্ট এক্সট্রা কভারে একজন ফিল্ডারকে দাঁড় করান। উইকেটের চরিত্রকে মাথায় রেখে অসাধারণ পরিকল্পনা। ব্র্যাভো পরিকল্পনাকে সঠিক রুপ দেন। পোলার্ডের কথা মাথায় রেখে সিমারদের ফেরায় ধোনি। আমরা সবাই জানি পোলার্ড স্পিনটা ভালো খেলেন। পেসারকে আক্রমণে এনেই ধোনি বাজিমাত করেন। কারণ পোলার্ড, তিওয়ারি পার্টনারশিপটা মুম্বইয়ের ম্যাচ জয়ের ক্ষেত্রে খুব জরুরি ছিল।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌যারা মসনদে এসেছে তারা কিছুদিনের অতিথি’‌, মমতাকে পাশে নিয়ে বার্তা অখিলেশের ডিভোর্স হতেই অনন্যার সঙ্গে প্রেম করছেন হার্দিক! জল্পনা উসকে কী করলেন দুজনে? ছেলে আরিক ও আরিভের জন্মদিনের পার্টিতে মজে অর্জুন, ছবি শেয়ার করলেন গ্যাব্রিয়েলা দাদা স্নেহাশিসের ২য় বিয়ে, রিসেপশনে নিমন্ত্রণ করলেন সৌরভ-ডোনা! দেখুন সেই কার্ড… আন্তর্জাতিক ম্যাথমেটিকস অলিম্পিকে চতুর্থ ভারত! শুভেচ্ছা জানিয়ে কী লিখলেন মোদী? অভিষেকের ছবির বিক্রি নেই! ২১শের সমাবেশে আজও শুধুই দিদি… দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, কোথায় কবে হবে ভারী বৃষ্টি? ‘তোমারটা কবে?’ সোহিনীর সঙ্গে ছবি দিতেই বিয়ে প্রশ্নে জেরবার, দীপ্সিতা কী বলছেন? খিচুড়ি থেকে পায়েস, গুরু পূর্ণিমায় এই ৫ পদ গুরুকে নিবেদন করতে চান? রইল রেসিপি Women's Asia Cup 2024: বাংলাদেশের বিরুদ্ধে ৭ উইকেটে জিতল আয়োজক শ্রীলঙ্কা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.