বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: সুপার ওভারের সৌজন্যে আইপিএলের ইতিহাসে তৈরি হল নয়া ইতিহাস!
সুপার ওভারের সৌজন্যে আইপিএলের ইতিহাসে তৈরি হল নয়া ইতিহাস! (ছবি সৌজন্য পিটিআই)
সুপার ওভারের সৌজন্যে আইপিএলের ইতিহাসে তৈরি হল নয়া ইতিহাস! (ছবি সৌজন্য পিটিআই)

IPL 2021: সুপার ওভারের সৌজন্যে আইপিএলের ইতিহাসে তৈরি হল নয়া ইতিহাস!

  • রান তাড়া করতে নেমে মূলত কেন উইলিয়ামসনের ৬৬ রানের সুবাদে ১৫৯ রানেই নিজেদের ইনিংস শেষ করে সানরাইজার্স। সুপার ওভারে শেষ বলে জয় ছিনিয়ে নেয় দিল্লি।

সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালসের ম্যাচে আইপিএলের এ মরশুমে প্রথমবার দেখা মিলল সুপার ওভারের। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রান করেন ঋষভ পন্তরা। জবাবে রান তাড়া করতে নেমে মূলত কেন উইলিয়ামসনের ৬৬ রানের সুবাদে ১৫৯ রানেই নিজেদের ইনিংস শেষ করে সানরাইজার্স। সুপার ওভারে শেষ বলে জয় ছিনিয়ে নেয় দিল্লি।

এই ম্যাচেই সুপার ওভারকে কেন্দ্র করে রচিত হল নতুন ইতিহাস। করোনা সারিয়ে দলে ফিরেই বল হাতে দুর্দান্ত ছন্দে দেখায় অক্ষর প্যাটেলকে। চার ওভার ২৬ রান খরচ করে দুই উইকেট তুলে নেন বাঁ-হাতি স্পিনার। ম্যাচে ভালো বল করার সুবাদে সুপার ওভারেও তাঁর ওপরই ভরসা দেখান অধিনায়ক পন্ত। সানরাইজার্সকে সাত রানের মধ্যে বেঁধে,পন্তের ভরসার মর্যাদা রাখেন অক্ষর।

অপরদিকে সানরাইজার্স দলে নেই ভুবনেশ্বর কুমার। চোটের কারণে গোটা মরশুম থেকেই ছিটকে গেছেন নটরাজন। এই অবস্থায় চেন্নাইয়ের মন্থর ও ঘূর্ণি সহায়ক পিচে ডেভিড ওয়ার্নার যে তাঁর তুরূপের তাস রশিদ খানের দিকেই তাকাবেন, তা নিয়ে খুব বেশি সন্দেহের অবকাশ ছিল না। দুর্দান্ত চেষ্টা করেও দিল্লিকে রুখতে ব্যর্থ হন রশিদ। তবে রশিদ হাতে বল তুলে নেওয়ারর পরেই রচিত হল ইতিহাস। এই প্রথম আইপিএলের ইতিহাসে সুপার ওভারে দুই দলের হয়েই স্পিনারদের বল দেখা যায়। মূলত চেন্নাইয়ের পিচ স্পিন সহায়ক হওয়ায় এই সিদ্ধান্ত নেন দলের অধিনাকরা। ম্যাচ জিত পয়েন্ট তালিকায় দু নম্বরে ওঠে এলেন ঋষভ পন্তরা। অপরদিকে সাত নম্বরেই রয়ে গেলে সানরাইজার্স।

বন্ধ করুন