বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ওকসের বদলে অভিজ্ঞ অজি বাঁ-হাতি বোলারকে দলে নিল দিল্লি ক্যাপিটালস
বেন ডরশিস। ছবি- গেটি ইমেজেস।
বেন ডরশিস। ছবি- গেটি ইমেজেস।

IPL 2021: ওকসের বদলে অভিজ্ঞ অজি বাঁ-হাতি বোলারকে দলে নিল দিল্লি ক্যাপিটালস

  • ডরশিস বিগ ব্যাশের ইতিহাসে ষষ্ঠ সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী।

আইপিএলের দ্বিতীয় ভাগ শুরু হতে আর সাতদিনও বাকি নেই। জোরকদমে শুরু হয়ে গিয়েছে ফ্রাঞ্চাইজিগুলির প্রস্তুতি। ইতিমধ্যেই বিরাট কোহলি, রোহিত শর্মারা ইংল্যান্ড থেকে ফিরে দলেও যোগ দিয়েছেন। তবে ক্রিস ওকসসহ বেশ কিছু ক্রিকেটার শেষ মুহূর্তে আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। এবার ওকসের বদলি হিসাবে দিল্লি ক্যাপিটালস অস্ট্রেলিয়ার বাঁ-হাতি বোলার বেন ডরশিসকে দলে নেওয়ার কথা জানিয়েছে।

এক বিবৃতিতে ক্রিস ওকসের আইপিএল না খেলার কথা সরকারিভাবে ঘোষণা করে পরিবর্ত হিসাবে ডরশিসের নাম জানায় দিল্লি। তারা বিবৃতিতে লেখেন, ‘দিল্লি ক্যাপিটালস আজ জানাতে চায় যে এবারের আইপিএল তিন ম্যাচে পাঁচ উইকেট নেওয়া ক্রিস ওকস ব্যক্তিগত কারণে টুর্নামেন্টে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।’ ডরশিসের নাম ঘোষণা করে বলা হয়, ‘ দিল্লি ক্যাপিটালসের তরফে জানানো হচ্ছে যে বেন ডরশিসকে ক্রিস ওকসের পরিবর্ত হিসাবে বাকি টুর্নামেন্টের জন্য দলে নেওয়া হয়েছে। ডরশিস শীঘ্রই সংযুক্ত আরব আমিরশাহীতে দিল্লি ক্যাপিটালসের জৈব বলয়ে যোগ দেবে।’

ডরশিস বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের হয়ে ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে ৮২ ম্যাচে ১০০ উইকেট নেওয়ার পাশাপাশি তিনি বিগ ব্যাশের ইতিহাসের ষষ্ঠ সর্বোচ্চ উইকেট নিয়েছেন। সিডনির এই ফ্রাঞ্চাইজির হয়ে খেতাবও জিতেছেন এই অজি। তবে এই প্রথম নয়, এর আগে ২০১৮ সালে কিংস ইলেভেন পঞ্জাব (বর্তমানে পঞ্জাব কিংস) দলেও নেওয়া হয়েছিল তাঁকে। যদি টুর্নামেন্টে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। এবার তা বদলানোর আশা করবেন বাঁ-হাতি বোলার।

বন্ধ করুন