বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: পিচেই ঘুরল ভাগ্য, শতরান করে অকপট RCB তরুণ দেবদূত পাডিক্কাল
দেবদূত পাডিক্কাল। ছবি- পিটিআই। (PTI)
দেবদূত পাডিক্কাল। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: পিচেই ঘুরল ভাগ্য, শতরান করে অকপট RCB তরুণ দেবদূত পাডিক্কাল

চেন্নাইয়ের মন্থর উইকেটে নিজের স্বাভাবিক ছন্দেও দেখা যায়নি তাঁকে। তবে মাঠ বদলাতেই ভাগ্যও বদলাল দেবদূত পাডিক্কালের। ১১টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫১ বলে আইপিএল কেরিয়ারের প্রথম শতরানটি পূর্ণ করেন তরুণ ওপেনার।

 ১৭৮ রান তাড়া করতে নেমে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কোন উইকেটে না খুঁইয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির হয়ে ব্যাট হাতে জ্বলে ওঠেন দেবদূত পাডিক্কাল। ১১টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫১ বলে আইপিএল কেরিয়ারের প্রথম শতরানটি পূর্ণ করেন তরুণ ওপেনার। ম্যাচ জিতে ওয়াংখেড়ের পিচকে প্রশংসায় ভরিয়ে দেন পাডিক্কাল।

দলের হয়ে মরশুমের প্রথম ম্যাচগুলো ব্যাট হাতে তেমন প্রভাব ফেলতে পারেননি কর্ণাটকের তরুণ তুর্কি। তার ওপর চেন্নাইয়ের মন্থর উইকেটে নিজের স্বাভাবিক ছন্দেও দেখা যায়নি তাঁকে। তবে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২৮ বলে মাত্র ২৫ রান করলেও ক্রিজে বেশ কিছুটা সময় কাটাতে সক্ষম হয়েছিলেন বাঁ-হাতি এই ব্যাটসম্যান। মাঠ বদলাতেই ভাগ্যও বদলাল পাডিক্কালের। 

ম্যাচের পরে তিনি বলেন, ‘মুম্বই আর চেন্নাইয়ের উইকেট সম্পূর্ণ ভিন্ন। এই পিচ ব্যাটিংয়ের জন্য খুবই অনুকূল ছিল। ভিন্ন ভিন্ন উইকেটে ব্যাটসম্যানদের ভূমিকাও বদলে যায়। দলে আমারও একটি নির্দিষ্ট ভূমিকা আছে, যা আমি যথাসাধ্য পালন করার চেষ্টা করি। আজকের ব্যাটিং সহায়ক পিচে আমাদের শুরুটা ভালই হয় ও আমরা পার্টনারশিপ তৈরি করতে সক্ষম হই। এর ফলে মাঝের ওভারগুলিতে চার, ছয় মেরে দ্রুত রান করাও সহজ হয়ে যায়। দলের ভাল শুরুটাকে কাজে লাগাতে আমি সচেষ্ট ছিলাম। নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পেরে আমি খুবই খুশি। ’

পাডিক্কালের দাপটেই লিগ তালিকায় শীর্ষে আরসিবি। আইপিএল ইতিহাসে এই প্রথমবার বিরাট কোহলি বাহিনী মরশুমের শুরুতেই পরপর চারটি ম্যাচে জয়লাভ করল। জয়ের ধারা বজায় রাখতে আরসিবি পরের ম্যাচে মুখোমুখি চেন্নাই সুপার কিংসের।

বন্ধ করুন