বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: স্টাম্প মাইকে ধরা পড়ল ধোনির বার্তা, যা নিয়ে ঝড় উঠল নেটদুনিয়ায়
ধোনিকে নিয়ে মজার মিম।
ধোনিকে নিয়ে মজার মিম।

IPL 2021: স্টাম্প মাইকে ধরা পড়ল ধোনির বার্তা, যা নিয়ে ঝড় উঠল নেটদুনিয়ায়

  • ঠাণ্ডা মাথায় অত্যন্ত কঠিন ম্যাচও কী ভাবে সহজ উপায়ে বের করে আনা যায়, সেটাই আরসিবি-র বিরুদ্ধে দেখিয়ে দিয়েছেন ধোনি। যেটা করতে পারেননি বিরাট কোহলি

শিষ্যের দেখানো পথে চলেই বাজিমাত করলেন মহেন্দ্র সিং ধোনি! রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে উইকেটের পিছনে দাঁড়িয়ে সমানে কথা বলে চলেছিলেন মাহি। যেমন করে থাকেন ঋষভ পন্ত। এ ভাবেই ব্যাটমদের মনোসংযোগ নষ্ট করে, তাঁদের ভুল শট খেলতে বা কোনও ভুল সিদ্ধান্ত নিতে বাধ্য করা যায়। যার ফলে উইকেট হারাতে হয় ব্যাটসম্যানকে। যেমন ঘটেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচে।

এবি ডি'ভিলিয়ার্স বা গ্লেন ম্যাক্সওয়েলকে বল করার সময়ে রবীন্দ্র জাদেজাকে খোলামেলা ভাবে হিন্দিতে নির্দেশ দিতে দেখা গিয়েছে ধোনিকে। ধোনির নির্দেশ মেনে দুই ক্রিকেটারের উইকেটও তুলে নিয়েছেন জাদেজা। ম্যাক্সওয়েলের সময়ে ধোনিকে বলতে শোনা গিয়েছিল, ‘মারতে দে, ভেবেচিন্তে মার খাস না।’ এর পরেই আউট হয়ে যান গ্লেন ম্যাক্সওয়েল। 

এবি ডি'ভিলিয়ার্সের ক্ষেত্রেও একই বিষয়। ধোনির নির্দেশ মেনেই বল করে আউট হন এবি-ও। ধোনির এই কথাগুলি স্টাম্প মাইকের মাধ্যমে সকলেই শুনতে পেয়েছেন। নিঃসন্দেহে খুব মজাও পেয়েছেন। যদিও যাঁদের জন্য এই নির্দেশ ছিল, তাঁরা হিন্দি জানে না বলে কিছুই বোঝেনি। তবে ধোনির এই নির্দেশ দেওয়ার প্রক্রিয়ায় নিঃসন্দেহে মনোসংযোগে ব্যাঘাত ঘটেছে ম্যাক্সওয়েল এবং এবি-র।

মজার বিষয় ঘটে, যখন হার্ষাল প্যাটেল ব্যাট করতে নামেন। ধোনি হাসতে হাসতে বলেন, ‘এখন আর হিন্দিতে বলা যাবে না।’ এই পুরো ঘটনার ভিডিয়ো রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ধোনিকে যে কেন ‘ক্যাপ্টেন কুল’ বলা হয়, সেটা আরও একবার প্রমাণিত হয়ে গিয়েছে। ঠাণ্ডা মাথায় অত্যন্ত কঠিন ম্যাচও কী ভাবে সহজ উপায়ে বের করে আনা যায়, সেটাই আরসিবি-র বিরুদ্ধে দেখিয়ে দিয়েছেন ধোনি। যেটা করতে পারেননি বিরাট কোহলি। রবিবারের ম্যাচের পর অনেকেই তাই অধিনায়ক বিরাট বনাম অধিনায়ক ধোনির লড়াইয়ে, ক্যাপ্টেন কুল’-কেই এখনও এগিয়ে রাখেছেন।

বন্ধ করুন