বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: জানেন মহম্মদ সিরাজের জীবনের আসল স্বপ্ন কি? দেখুন ভিডিয়ো
মহম্মদ সিরাজ।
মহম্মদ সিরাজ।

IPL 2021: জানেন মহম্মদ সিরাজের জীবনের আসল স্বপ্ন কি? দেখুন ভিডিয়ো

  • অস্ট্রেলিয়া সফরের সময়ে বাবা মারা গিয়েছিলেন মহম্মদ সিরাজের। মায়ের কথা শুনে তিনি বাবার শেষকৃত্যে যোগ দেওয়ার জন্য ভারতে ফেরেননি। কিন্তু বাবার স্বপ্ন পূরণ করতে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেকে নিংড়ে দিয়েছিলেন।

জীবনের লড়াইটা সহজ ছিল না তাঁর কাছে। অনেক কঠিন চ্যালেঞ্জ পেরিয়ে তার পর ভারতীয় দলের জার্সি পরার সুযোগ পেয়েছিলেন মহম্মদ সিরাজ। কিন্তু অস্ট্রেলিয়া সফরে গিয়েই বাবার মৃত্যু সংবাদে একেবারে ভেঙে পড়েছিলেন তিনি। তখন তাঁর মা এবং হবু বউ তাঁকে মানসিক শক্তি দেন। এ পর সিরাজের পারফরম্যান্সের কথা তো কারও অজানা নয়।

আরসিবি সিরাজের সাক্ষাৎকারের একটি ভিডিয়ো পোস্ট করেছে, সেখানে সিরাজকে বলতে শোনা গিয়েছে, ‘অস্ট্রেলিয়া সফরে তখন আমি কোয়ারেন্টাইনে ছিলাম। সেই সময় খবর আসে, বাবা মারা গিয়েছেন। আমার রুমে সেই সময়ে কেউ আসতে পারছে না। আমি ভীষণ ভেঙে পড়েছিলাম। তখন বাড়িতে এবং ফিয়ন্সেকে ফোন করি। ওরা আমাকে বোঝায়। মা বলেন, আমার বাবার স্বপ্ন পূরণ করার জন্যই সেরাটা দিয়ে খেলতে হবে।’ মায়ের কথা শুনে সিরাজ আর বাবার শেষকৃত্যে যোগ দিতে আসেননি। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর অসাধারণ পারফরম্যান্স সকলের মন কেড়ে নিয়েছিলো।

এই মুহূর্তে ২৭ বছরের ক্রিকেটারের লক্ষ্য, জাতীয় দলের জার্সি গায়ে সর্বোচ্চ উইকেট দখল করার। তিনি বলছিলেন, ‘আমার জীবনের স্বপ্ন, ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট দখল করার। এবং এর জন্য আমি কঠিন পরিশ্রম করব, যখনই সুযোগ পাব সেরাটা দেবো।’ পাশাপাশি ক্রিকেটের তিনটি ফর্ম্যাটেও দাপটের সঙ্গে খেলতে চান সিরাজ।

জসপ্রীত, বুমরাহ, ঈশান্ত শর্মাদের সাহায্য তিনি সব সময়ে পান বলে জানিয়েছেন। পাশাপাশি ভরত অরুণ তাঁর লড়াইয়ে সব সময়ে পাশে ছিলেন। এখন বেঙ্গালুরু টিমের প্রত্যেকেই পরামর্শ দিয়ে বা নানা ভাবে তাঁকে সাহায্য করে থাকেন বলেই দাবি করেন সিরাজ। যার ফলে তিনি নিজের বোলিং নিয়ে আরও ঘষামাজা করছেন। এবং এতে তাঁর উন্নতিই হচ্ছে বলেই মনে করেন সিরাজ। এ বার রয়্যাল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে নিজের সেরাটা দিয়ে দলকে সাফল্য এনে দিতে মুখিয়ে রয়েছেন সিরাজ।

বন্ধ করুন