বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: KKR-র ভোলবদলে মর্গ্যানকে বড় ক্রেডিট দিলেন প্রাক্তন নাইট
ইয়ন মর্গ্যানের নেতৃত্বে কেকেআর দল। ছবি- টুইটার (@KKRiders)। 
ইয়ন মর্গ্যানের নেতৃত্বে কেকেআর দল। ছবি- টুইটার (@KKRiders)। 

IPL 2021: KKR-র ভোলবদলে মর্গ্যানকে বড় ক্রেডিট দিলেন প্রাক্তন নাইট

  • মরুশহরে এখনও অবধি আটটি মধ্যে ছয়টি ম্যাচ জিততে সক্ষম হয়েছে কেকেআর।

আইপিএলের প্রথম পর্বে সাতটির মধ্যে মাত্র দুটি ম্যাচ জিতে লিগ তালিকায় সাত নম্বরে থাকা কলকাতা নাইট রাইডার্সকে আইপিএল প্লে-অফে পৌঁছানোর দাবিদার খুব কম লোকই মনে করেছিল। তবে মরুশহরে, আইপিএলের দ্বিতীয় ভাে অভূতপূর্ব পরিবর্তন ঘটিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে নামছে নাইটরা। এই ভোলবদলের পিছনে নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যানের বড় হাত রয়েচে বলে মনে করছেন আকাশ চোপড়া।

এ মরশুমে মর্গ্যানের অধিনায়কত্ব করার ধরন থেকে তাঁর ব্যাটিং ফর্ম, সবকিছুই বিস্তর সমালোচনার সম্মুখীন হয়েছে। তবে মর্গ্যানের ফর্মের উন্নতি না ঘটলেও তিনি দ্বিতীয় ভাগে অধিনায়কত্ব ভাল করেছেন বলে মনে করছেন আকাশ। নিজের ইউটিউব চ্যানেলে দ্বিতীয় কোয়ালিফায়ারের আগে এক ভিডিয়োয় তিনি বলেন, ‘কলকাতা খুবই ভাল খেলছে এবং দলটাকে এমন খেলতে দেখে আমার খুবই ভাল লাগছে। মর্গ্যানের অধিনায়কত্ব কিন্তু প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে অনেকটাই ভাল হয়েছে। যদিও ও এখনও ব্যাট হাতে সফল হয়নি এবং সত্যি বলতে নিজেকে সফল হওয়ার সুযোগও দেয়নি।’

মর্গ্যানের অধিনায়কত্বের পাশপাশি দলের তরুণ তুর্কিদের সঠিক সময়ে ফর্মে ফেরাই দলের ভাগ্য পরিবর্তনে মুখ্য ভূমিকা নিয়েছে বলে আকাশের দাবি। ‘মর্গ্যানের ব্যাটে ফর্ম নেই। দীনেশ কার্তিকও যে দলের হয়ে খুব বেশি রান করেছেন তা নয়। এই দলের সাফল্যের চাবিকাঠি হল ভারতীয় তরুণদের পারফরম্যান্স, যা এক কথায় দুর্ধর্ষ ব্যাপার। বেঙ্কটেশ আইয়ার, শুভমন গিল, নীতিশ রানা, বরুণ চক্রবর্তী ও শিবম মাভি, সবাই অবদান রেখেছে।’ মত আকাশের।

বন্ধ করুন