বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > মুম্বইয়ের বিরুদ্ধে হারের ‘ভিলেন’ কে? ২৪ ঘণ্টা পর জানিয়ে দিলেন মর্গ্যান
কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। ছবি- আইপিএল।
কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। ছবি- আইপিএল।

মুম্বইয়ের বিরুদ্ধে হারের ‘ভিলেন’ কে? ২৪ ঘণ্টা পর জানিয়ে দিলেন মর্গ্যান

  • এখনও যেন হারের ধাক্কা কাটিয়ে ওঠা যায়নি।

হারের পর কেটে গিয়েছে ২৪ ঘণ্টারও বেশি। তবুও এখনও দগদগে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হারের ক্ষত। ম্যাচের বেশিরভাগ সময় কলকাতা নাইট রাইডার্স চালকের আসনে থাকলেও অবশেষে মুম্বই জুজু ফের গ্রাস করেছে তাঁদের। পরাজয়ের কারণ হিসাবে কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান চেন্নাইয়ের স্লো উইকেটকেই অনেকাংশে দায়ী করছেন।

পিচের দিকে আঙুল তুলে তিনি বলেন, ‘আমি ঠিক বুঝতে পারছি এই ভরাডুবির কারণ কী। তবে এই মাঠে হওয়া ম্যাচগুলি দেখে মনে হচ্ছে চেন্নাইয়ের পিচের ধরনই এমন। ম্যাচের প্রথমদিকে রান আসলেও সময়ের সঙ্গে সঙ্গে রান করা খুবই শক্ত হয়ে যাচ্ছে। এই পিচে এবি ডি'ভিলিয়ার্স ছাড়া আর কেউই রান তাড়া করতে নেমে তেমন সাফল্য পাননি।’ 

ম্যাচের শেয পাঁচ ওভারে কেকেআরের জয়ের জন্য দরকার ছিল ৩১ রানের। হাতে ছিল ছ'উইকেট। কিন্তু নীতিশ রানার উইকেট হারানোর ধাক্কা কোনওভাবেই সামলে উঠতে পারেনি নাইটরা। তবে চিত্রটা অনেকটা একই ছিল অপর প্রান্তেও। মজবুত পরিস্থিতিতে থাকা মুম্বই তাঁদের শেষ পাঁচ ওভারে মাত্র ৩৩ রানের বিনিময়ে হারায় সাতটি উইকেট। বাকি দলগুলির অবস্থাও প্রায় একই। এখনও অবধি চেন্নাইয়ে শুধুমাত্র রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরই ডি'ভিলিয়ার্সের সুবাদে মরশুমের প্রথম ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে রান তাড়া করে ম্যাচ জিততে সক্ষম হয়। 

তবে পিচ যেমনই হোক, নিশ্চিত জয়ের সুযোগ যে হাতছাড়া হয়েছে, তা নিয়ে সন্দেহ নেই ক্যাপ্টেন মর্গ্যানের। ‘ম্যাচের বেশিরভাগ সময়ই আমরা নিয়ন্ত্রণে ছিলাম। তবে শেষের দিকে আমদের অনেক ভুলত্রুটি হয়। জয়ের দোরগোড়ায় এসেও পরাজয় খুবই হতাশাজনক। পরের ম্যাচগুলোর জন্য আমাদের ভুল শুধরে নেওয়ার প্রয়োজন।’ বলেন তিনি। কেকেআর তাঁদের পরের ম্যাচে মুখোমুখি ডি'ভিলিয়ার্সের আরসিবির।

বন্ধ করুন