বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2021: আমি কৃতজ্ঞ, মাইলস্টোন ম্যাচে খেতাব জেতানো ইনিংস খেলে আবেগপ্রবণ ডু'প্লেসি

IPL 2021: আমি কৃতজ্ঞ, মাইলস্টোন ম্যাচে খেতাব জেতানো ইনিংস খেলে আবেগপ্রবণ ডু'প্লেসি

ম্যাচের আগে খেতাবের দিকে নজর ফ্যাফ ডু'প্লেসির। ছবি- টুইটার (@ChennaiIPL)।

এ বারের আইপিএলে মোট ৬৩৩ রান করেছেন ডু'প্লেসি।

গোটা টুর্নামেন্টেই তাঁর ব্যাট থেকে রানের ফোয়ারা ছুটেছে। আইপিএল ফাইনালেও ফের গর্জে ওঠে ফ্যাফ ডু'প্লেসির ব্যাট। ৫৯ বলে সাতটি চার ও তিনটি ছক্কা সহযোগে ৮৬ রানের খেতাব জেতানো এক অনবদ্য ইনিংস উপহার দেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক। চেন্নাই সুপার কিংসের হয়ে নিজের মাইলস্টোন ম্যাচে এমন এক ইনিংস খেলে দলকে খেতাব জিততে সাহায্য করার পর আবেগপ্রবণ ডু'প্লেসি।

গোটা মরশুমের ন্যায় কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ফাইনাল ম্যাচেও সিএসকের ওপেনিং জুটি শুরুটা দারুণভাবে করে। তবে রুতুরাজ গায়কোয়াড় আউট হয়ে গেলেও ডু'প্লেসি নিজের খেলা চালিয়ে যান। ‘অরেঞ্জ ক্যাপ’ থেকে দুই রান দূরে ৬৩৩ রানে নিজের এবারের আইপিএল শেষ করেন ডু'প্লেসি। মূলত তাঁর অসাধারণ ইনিংসও ম্যাচে পার্থক্য গড়ে দেয়। ঘটনাক্রমে এটি আইপিএলে তাঁর শততম ম্যাচ ছিল। দীর্ঘদিন ধরে চেন্নাইয়ের জার্সিতে খেলে হলুদ ব্রিগেডের হয়ে চতুর্থ আইপিএল খেতাব জিতে ফ্রাঞ্চাইজির প্রতি নিজের কৃতজ্ঞতাই জাহির করেন ডু'প্লেসি।

ম্যাচের পর ডু'প্লেসি বলেন, ‘আজকের দিনটা খুবই ভাল কেটেছে এবং আমি এর জন্য কৃতজ্ঞ। এটা আবার আমার ১০০ নম্বর আইপিএল ম্যাচ ছিল। আমি এখানে নিজের সময়টা সম্পূর্ণ উপভোগ করেছি। প্রায় দশ বছর ধরে এই দলের হয়ে খেলছি- মাঝের দুই বছর যদিও একটু ব্রেক (সিএসকে দুই বছরের জন্য নির্বাসিত হয়েছিল) ছিল। তবে ট্রফি ক্যাবিনিটে চার নম্বরটা (আইপিএল খেতাব) পেয়ে বেশ ভাল লাগছে।’ আশ্চর্যজনক মনে হলেও আইপিএলের এহেন পারফরম্য়ান্স সত্ত্বেও আসন্ন বিশ্বকাপে প্রোটিয়া দলে জায়গা হয়নি ৩৭ বছর বয়সী ডু'প্লেসির।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সরকারি ও বেসরকারি হাসপাতালে খরচ একই করুন, নাহলে রেট একদম কমানো হবে, ডেডলাইন SC-র মানলেন 'ভুল', 'প্রশ্ন' ইডিকে নিয়ে, শাহজাহান গ্রেফতারির পর কী বললেন পুলিশ কর্তা? জল্পনায় সিলমোহর, বাবা-মা হতে চলেছেন দীপিকা রণবীর, কবে আসছে প্রথম সন্তান? ‘BJPএবং সন্দেশখালির মহিলাদের আন্দোলনের জন্য…’, শাহজাহানের গ্রেফতারি নিয়ে সুকান্ত 'ওঁর মতো...' যখন-তখন বিতর্কিত মন্তব্য করে বসেন, তবুও জয়ার হয়ে সাফাই নভ্যার! রণজয়ের নাম ভাঙিয়ে ৭৩ লক্ষ টাকার প্রতারণা! ফ্যানেদের সতর্ক করলেন পর্দার অনিকেত কাল থেকে শুরু নতুন মাস, কেমন কাটবে এই মাসটি? সব ভালো হবে তো? রইল সব রাশির রাশিফল ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে প্লেসমেন্টের আকাল,তাও মোটা বেতনের চাকরি দিচ্ছে এই সংস্থা ভেঙেছিল স্বপ্ন, অবসাদে মাত্র ৩৮ বছর বয়সে নিজের প্রাণ দিলেন সফটওয়্যার সংস্থার CEO চালের দাম নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ ভারতের, খিদের জ্বালায় পুড়তে পারে বাকিদের পেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.