বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: চোট সারিয়ে কবে IPL-এ খেলতে পারবেন তারকা পেসার? ধন্দে KKR অধিনায়ক মর্গ্যানও
কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

IPL 2021: চোট সারিয়ে কবে IPL-এ খেলতে পারবেন তারকা পেসার? ধন্দে KKR অধিনায়ক মর্গ্যানও

  • আইপিএলে কবে থেকে খেলবেন তারকা পেসার, তা স্পষ্ট নয়।

কবে ফিট হবেন জোফ্রা আর্চার? আইপিএল শুরুর আগে সেই লাখ টাকার প্রশ্নই ঘুরপাক খাচ্ছে। তারইমধ্যে উদ্বেগ বাড়িয়ে ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান জানালেন, কতদিনের মধ্যে আর্চারের কনুইয়ের চোট সেরে উঠবে, তা এখনও স্পষ্ট নয়।

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে আর্চারকে ভোগাচ্ছে ডান কনুইয়ের চোট। তার জেরে টি-টোয়েন্টি সিরিজ শেষে ইংল্যান্ড ফিরে গিয়েছেন তারকা পেসার। খেলছেন না একদিনের সিরিজে। একইসঙ্গে আগামী ৯ এপ্রিল থেকে শুরু হতে চলা আইপিএলের প্রথম ভাগের কয়েকটি ম্যাচেও রাজস্থান রয়্যালয়ের হয়ে নামতে পারবেন না আর্চার। তবে ঠিক কতগুলি ম্যাচে খেলতে পারবেন না, তা নিয়ে এখনও ধোঁয়াশা আছে।

আইপিএলে আর্চারের প্রতিপক্ষ দল মঙ্গলবার কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক মর্গ্যান বলেন, 'আমি চিকিৎসা সংক্রান্ত মতামত দিতে পারব না। ওর কনুইয়ের অবস্থা জানি। যা ক্রমশ খারাপ হয়েছে। আমরা জানি যে ওর চোটের বিষয়টি খতিয়ে দেখার প্রয়োজন আছে। সময়ের সঙ্গে বোঝা যাবে।' মর্গ্যান আরও বলেন, ‘দেখভালের দায়িত্ব অবশ্য সংশ্লিষ্ট খেলোয়াড়ের। ও প্রথম থেকেই নিজের সবকিছু উজাড় করে দেয়। তাই সেরা ফলাফলের জন্য অবশ্যই সবধরনের চিকিৎসা এবং নজরের প্রয়োজন আছে।’

গত ২১ মার্চ ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) তরফে জানানো হয়েছিল, টেস্ট সিরিজে আর্চারকে ডান কনুইয়ের যে চোটে ভুগতে হয়েছিল, পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ তার আরও অবনতি হয়েছে। সেই পরিস্থিতিতে চোট নিয়ে নিজের পারফরম্যান্সের মাপকাঠি ধরে রাখার বিষয়টি ক্রমশ কঠিন হয়ে যাচ্ছে। তাই ভারতের বিরুদ্ধে তাঁকে বিবেচনা করা হয়নি। শুধু তাই নয়, কনুইয়ের চোটের কারণে আইপিএলের প্রথম ভাগেও খেলতে পারবেন না আর্চার। বিবৃতিতে বলা হয়েছে, ‘খেলোয়াড়দের পর্যালোচনা করবে বোর্ডের মেডিক্যাল টিম এবং জোফ্রার সঙ্গে আলোচনার ভিত্তিতে চিকিৎসার পরিকল্পনা তৈরি করবে। ক্রিকেটে ফেরার সূচিও উপযুক্ত সময় বানানো হবে। ফলস্বরূপ চলতি বছর আইপিএলে শুরুর দিকে থাকতে পারবেন না জোফ্রা।’ যে টুর্নামেন্ট আগামী ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে।

বন্ধ করুন