বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: মর্গ্যানের কোন সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন গম্ভীর
মর্গ্যানের তীব্র সমালোচনা করলেন গম্ভীর।
মর্গ্যানের তীব্র সমালোচনা করলেন গম্ভীর।

IPL 2021: মর্গ্যানের কোন সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন গম্ভীর

  • দ্বিতীয় ওভারে বল করতে এসে বিরাট কোহলি এবং রজত পতিদারের উইকেট তুলে নেন বরুণ চক্রবর্তী।  তাঁকে চতুর্থ ওভারে আবার বল করতে না দিয়ে শাকিব আল হাসানকে নিয়ে আসেন ইয়ন মর্গ্যান।

ইয়ন মর্গ্যানের নেতৃত্ব নিয়েই প্রশ্ন তুলে দিলেন গৌতম গম্ভীর। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে কলকাতা নাইট রাইডার্সের জঘন্য হারের পর মর্গ্যানের সিদ্ধান্তগুলি নিয়ে এমনিতেই বিতর্ক শুরু হয়ে গিয়েছে। ক্রিকেট বিশেষজ্ঞদের দাবি, মর্গ্যানের ভুল সিদ্ধান্তের জন্যই ডুবতে হচ্ছে কেকেআর-কে।

গম্ভীর ম্যাচের একেবারে শুরুতে বোলিং পরিবর্তনের উদাহরণ টেনে তীব্র ভাষায় মর্গ্যানকে বিদ্ধ করেন। আসলে ম্যাচের দ্বিতীয় ওভারে বল করতে এসে বিরাট কোহলি এবং রজত পতিদারের উইকেট তুলে নেন বরুণ চক্রবর্তী। সেই সঙ্গে মাত্র ৩ রান দেন তিনি। চতুর্থ ওভারে বরুণকে বল না দিয়ে শাকিব আল হাসানকে নিয়ে আসেন মর্গ্যান। এর কোনও ব্যাখ্যা খুঁজে পাচ্ছেন না বলে দাবি করেব গম্ভীর। মর্গ্যানের এই সিদ্ধান্তকে তিনি ‘অদ্ভূততম' আখ্যা দিয়েছেন।

কেকেআর-কে দু'বার ট্রফি এনে দেওয়া অধিনায়ক বলছিলেন, ‘বিরাট কোহলি বড় উইকেট, এটা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু আমার জীবনে এ রকম অদ্ভূততম নেতৃত্ব প্রথম বার দেখলাম। কেউ যদি তাঁর প্রথম ওভারে ২ উইকেট নেয়, তার পরের ওভারে আর বল পাবে না? যখন আপনি জানেন একজন ফর্মে থাকা ব্যাটম্যান রয়েছে। বরুণ চক্রবর্তী হয়তো ৬ নম্বর ওভারে তৃতীয় উইকেট পেয়ে যেতে পারতেন। হয়তো ম্যাক্সওয়েলেরই উইকেটটা পেয়ে যেতেন।’ 

এবি ডি'ভিলিয়ার্সের কথা মাথায় রেখেই গম্ভীর বলেছেন, ‘এ কথা ঠিক তার পরেও এবি ডি'ভিলিয়ার্স থাকতেন। কিন্তু আরও একটি উইকেট পড়লে ব্যাঙ্গালোর অনেক বেশি চাপে পড়ে যেত।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘আমি খুশি যে এ রকম কোনও ভুল ভারতীয় কোনও অধিনায়ক করেননি। এরকম ভুল করলে অনেকেই ভারতীয় অধিনায়কদের পিছনে ছুরি মারার জন্য তৈরি হয়ে যেত। আমার জীবনে দেখা সবচেয়ে খারাপ অধিনায়কত্ব এটা।’

বন্ধ করুন