বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: মর্গ্যানের জায়গায় আমি থাকলে বহুদিন আগেই পদত্যাগ করতাম, হঠাৎ কেন এমন বললেন গম্ভীর?
কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মর্গ্যান (ছবি: আইপিএল)
কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মর্গ্যান (ছবি: আইপিএল)

IPL 2021: মর্গ্যানের জায়গায় আমি থাকলে বহুদিন আগেই পদত্যাগ করতাম, হঠাৎ কেন এমন বললেন গম্ভীর?

  • গৌতম গম্ভীরের অধীনে একসময় ইয়ন মর্গ্যান নাইট জার্সি পরে মাঠে নেমেছেন।

মরুশহরে চারটির মধ্যে তিনটি ম্যাচ জিতলেও কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মর্গ্যানের ব্যক্তিগতভাবে সমস্যার অন্ত নেই। একেই ব্যাটে রান নেই, তার উপর অশ্বিনের সঙ্গে বিতর্ক। এবার মর্গ্যানকে নিজের মস্তিষ্ক খাটানোর বদলে ম্যাচে দলের অ্যানালিস্টের কথায় সিদ্ধান্ত নেওয়া নিয়ে বিঁধলেন প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর।

গৌতম গম্ভীরের অধীনে একসময় ইয়ন মর্গ্যান নাইট জার্সি পরে মাঠে নেমেছেন। প্রাক্তন সতীর্থের ম্যাচের প্রস্তুতি ও খেলার প্রতি তাঁর নিষ্ঠার প্রশংসা করেই মর্গ্যানের অত্যাধিক অ্যানালিস্টপ্রীতি মেনে নিতে পারছেন না গম্ভীর। Times of India-র হয়ে নিজের কলামে তিনি লেখেন, ‘নিঃসন্দেহে একজন ভাল নেতা হতে গেলে লোককে জিনিসপত্র বোঝানোর দক্ষতার পাশাপাশি সকলের পরামর্শ শোনাটাও জরুরি। তবে আমি জানি না প্রতিটা সিদ্ধান্ত নেওয়ার আগে সাজঘরের থেকে নির্দেশ প্রাপ্তির অপেক্ষা করা কোন অধিনায়কের জন্য কতটা লাভদায়ক। কলকাতার অ্যানালিস্ট নাথন লিমনের প্রদর্শন করা বিভিন্ন কোড ঘিরে যতটা কৌতূহল তৈরি হয়েছে, তাতে সেটা ১০০ শতাংশ কার্ষকারী কোভিড ভ্যাক্সিনের ফর্মুলার থেকে কম কিছু হলে আমি হতাশ হব।’

কেকেআর ডাগআউট থেকে মর্গ্যানের উদ্দেশ্যে পাঠানো কোড। ছবি- টুইটার।
কেকেআর ডাগআউট থেকে মর্গ্যানের উদ্দেশ্যে পাঠানো কোড। ছবি- টুইটার।

সাম্প্রতিক সময়ে স্পষ্টতই কেকেআরেরে সাজঘর থেকে বিভিন্ন সময়ে মর্গ্যানের উদ্দেশ্যে কোডের মাধ্যমে নানা ম্যাসেজ পাঠানো সকলের দৃষ্টিগোচর হয়েছে। সেই বিস্তর জল্পনা কল্পনা অব্যাহত। কেউ ক্রিকেটে প্রতিনিয়ত বর্ধিত হতে থাকা প্রযুক্তির প্রভাব মেনে নিয়েছেন তো কেউ অত্যাধিক প্রযুক্তির ব্যবহারে বিরক্তি প্রকাশ করেছেন। নাইটকে দুইবার আইপিএল খেতাব জেতানো অধিনায়ক কিন্তু দ্বিতীয় দলেই পড়েন। 

‘আমাকে যদি এই কোড মেনে সবকিছু করতে বলা হত, তবে আমি মর্গ্যানের জায়গায় হলে বহুদিন আগেই পদত্যাগ করে নিজেকে অধিনায়কত্ব করার জন্য অপ্রস্তুত ঘোষণা করে দিতাম। আমি এখনও এমন কোন ল্যাবের সন্ধান পায়নি যেখানে সঠিকভাবে মানুষদের নেতৃত্ব দেওয়ার ফর্মুলা পাওয়া যায়। একজন অধিনায়ককে মাঠে মায়ের মতো স্নেহময়ীর থেকে মুশকিল সময় পাশে থাকা বন্ধু, একাধিক ভূমিকা পালন করতে হয়। আমার মনে হয় না কোন কোডের মাধ্যমে কোন ভূমিকাই পালন করা সম্ভব।’ দাবি গৌতির।

বন্ধ করুন