বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: স্যাম কারানের চালাকিকে কুর্নিশ জানালেন গৌতম গম্ভীর
রাসেলের উইকেট নিয়ে উচ্ছ্বসিত স্যাম কারান। ছবি- পিটিআই। (PTI)
রাসেলের উইকেট নিয়ে উচ্ছ্বসিত স্যাম কারান। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: স্যাম কারানের চালাকিকে কুর্নিশ জানালেন গৌতম গম্ভীর

  • আন্দ্রে রাসেলের আউট ঘিরে নানা লোকের নানা মত। কেউ মনে করছেন জামাইকানের বল ছাড়ার সিদ্ধান্তেই ছিল গলদ, তো কারুর মতে উইকেটির জন্য স্যাম কারানেরই বেশি বাহবা প্রাপ্য।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২২১ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নামে কলকাতা নাইট রাইডার্স। শুরুতেই পরপর উইকেট হারিয়ে বিপাকে পড়ে নাইট বাহিনী। বোর্ডে কেকআরের নামের পাশে ৩১ রানে ৫, এই অবস্থায় ব্যাট হাতে ক্রিজে নামেন আন্দ্রে রাসেল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ২০ বলে ৩১ করে ব্যাট হাতে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন আগের ম্যাচেই। তাই তাঁকে ঘিরে বরাবরের মতো কেকেআর সমর্থকরা আশায় বুক বেঁধেছিলেন।

দর্শকদের হতাশ করলেন না 'দ্রে রাস', মাত্র ২০ বলে করে ফেলেন অর্ধশতরান। কেকআরকে জয়ের দিকে যখন দ্রুত গতিতে এগিয়ে দিচ্ছেন রাসেল, ঠিক তখনই ঘটে ছন্দপতন। স্যাম কারানের লেগ স্টাম্পের বল ছাড়তে গিয়ে আউট হন রাসেল। তাঁর এই উইকেটাই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায় ম্যাচের ভাগ্য নির্ধারণে। শেষের দিকে প্যাট কামিন্স আপ্রাণ চেষ্টা করলেও ১৮ রানে পরাজিত হয় কেকেআর।

রাসেলের আউট ঘিরে নানা লোকের নানা মত। কেউ মনে করছেন বিশাল জামাইকানের বল ছাড়ার সিদ্ধান্তেই ছিল গলদ, তো কারুর মতে উইকেটির জন্য কারানেরই বেশি বাহবা প্রাপ্য। তবে রাসেলের ভুলের থেকে কারানের চতুরতাকেই বেশি কৃতিত্ব দিচ্ছেন কেকেআরের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর।

‘আমার মনে হয় কারান রাসলকে বোকা বানাতে সফল হয়। যদি ফিল্ডিং সাজানোর দিকে লক্ষ্য করা হয়, তাহলে দেখা যাবে তা অফ-স্টাম্পের বাইরে বল করার জন্যই সাজানো হয়েছিল। শার্দুল ঠাকুরও রাসলকে অফ-স্টাম্পের বাইরে বল করছিল। তাই রাসেল সেইভাবেই তৈরি ছিল। কিন্তু সবাইকে চমকে দিয়ে কারান লেগ স্টাম্পে বল করে। রাসেল লেগ স্টাম্পের বলের জন্য একদমই প্রস্তুত ছিল না। তাই বল ছাড়তে বাধ্য হয়। ’ মনে করেন গম্ভীর।

বন্ধ করুন