বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: KKR-র অধিনায়ক তো ভিডিয়ো অ্যানালিস্ট, ফের ক্যাপ্টেন মর্গ্যানের দিকে তোপ দাগলেন গম্ভীর
কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মর্গ্যান (ছবি:আইপিএল)
কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মর্গ্যান (ছবি:আইপিএল)

IPL 2021: KKR-র অধিনায়ক তো ভিডিয়ো অ্যানালিস্ট, ফের ক্যাপ্টেন মর্গ্যানের দিকে তোপ দাগলেন গম্ভীর

  • মরুশহরে নাইট ডাগআউট থেকে মর্গ্যানের উদ্দেশ্যে দলের অ্যানালিস্টের পাঠানো বিভিন্ন সাংকেতিক চিহ্ন সকলেরই নজর কাড়ে।

রবিবারই (১০ অক্টোবর) চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে প্রথম কোয়ালিফায়ারের মাধ্যমে এবারের আইপিএল মরশুমের প্লে-অফ পর্ব শুরু হতে চলেছে। দিল্লি ও চেন্নাই বাদে, অপর ম্যাচে এলিমিনেটরে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্লে-অফ পর্বের আগেই গ্রুপ পর্বের ভিত্তিতে চার দলের অধিনায়কদের মধ্যে সেরা অধিনায়ক বাছাই করতে বসেন গৌতম গম্ভীর।  

ESPNCricinfo-র সেই পর্যালোচনা সভাতেই ফের একবার কেকেআর অধিনায়ক তথা প্রাক্তন নাইট সতীর্থ ইয়ন মর্গ্যানের দিকে তোপ দাগেন গৌতম গম্ভীর। প্রথম পর্বের ব্যর্থতার পর মর্গ্যানের অধীনেই মরুশহরে কেকেআর দুরন্ত ক্রিকেট খেলে প্লে-অফে জায়গা পাকা করে। তবে তাদের আগ্রাসী ক্রিকেটের পাশপাশি ডাগ আউট থেকে প্রতিনিয়ত বিভিন্ন নম্বরের মাধ্যমে মর্গ্যানকে বার্তা পাঠানোও সকলের নজর কাড়ে। 

এই পদ্ধতির সম্পূর্ণ বিরুদ্ধে চিন্তাধারা রাথা প্রাক্তন নাইট অধিনায়ক গম্ভীর মর্গ্যানকে আগেও তুলোধনা করেছেন এবং একবার ফের তাঁর তীব্র সমালোচনা করেন। অধিনায়ক হিসাবে মর্গ্যানকে নম্বর দিতে গিয়ে গম্ভীর বলেন, ‘আমি জানি না মর্গ্যানকে নিয়ে কি বলব, কারণ ও নয়, কেকেআরের অধিনায়কত্ব তো দলের ভিডিও অ্যানালিস্ট করে। তাই আমি জানি ও মাঠে অধিনায়ক নাকি মাঠের বাইরে অধিনায়কত্ব করে।’ 

অপরপক্ষে, নাইটদের প্লে-অফের প্রতিপক্ষ আরসিবির অধিনায়ক বিরাট কোহলির অধিনায়কত্ব কিন্তু তাঁকে প্রভাবিতই করেছে বলে জানান গম্ভীর। ‘অতীতে অনেকবারই আমার ওর অধিনায়কত্ব নিয়ে অভিযোগ ছিল এবং অনেকক্ষেত্রে তা আমার পছন্দও হয়নি। তবে এই ও দারুণ অধিনায়কত্ব করেছে। হয়তো শেষবার আইপিএলে অধিনায়কত্ব করছে বলেই ও এই মরশুমটা বেশি করে উপভোগ করছে এবং সেই জন্যই ওকে শান্ত দেখিয়েছে। পাশপাশি ওর দলে কিন্তু ম্যাচ জেতানোর মতো বোলাররাও রয়েছে।’ দাবি গম্ভীরের।

বন্ধ করুন