বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > করোনার জন্য প্রোটিয়া সফরে না গেলেও IPL-এ অংশগ্রহণ, 'ডবল স্ট্যান্ডার্ড' অজিদের ঠুকলেন স্মিথ
গ্রেম স্মিথ। ছবি- পিটিআই।
গ্রেম স্মিথ। ছবি- পিটিআই।

করোনার জন্য প্রোটিয়া সফরে না গেলেও IPL-এ অংশগ্রহণ, 'ডবল স্ট্যান্ডার্ড' অজিদের ঠুকলেন স্মিথ

  • অস্ট্রেলীয় তারকাদের ‘ডবল স্ট্যান্ডার্ড’ বলে সেই আগুনে কার্যত ঘি ঢাললেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ও বর্তমানে প্রোটিয়া দলের ক্রিকেট ডিরেক্টর গ্রেম স্মিথ।

আইপিএল স্থগিত হওয়ার সিদ্ধান্তের পর বেশ কিছু সময় কেটে গিয়েছে। একে একে ক্রিকেটাররা দেশে ফিরে গেলও সেই সৌভাগ্য হয়নি অস্ট্রেলিয়ানদের। সরকারের নিষেধাজ্ঞার ফলে তাঁরা ভারত থেকে পাড়ি দিয়েছেন মলদ্বীপে।

করোনাকালে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের আইপিএলে অংশগ্রহণ করা নিয়ে কম বিতর্ক হয়নি। এবার অস্ট্রেলীয় তারকাদের ‘দ্বিচারিতা’ দিয়ে প্রশ্ন তুলে সেই আগুনে কার্যত ঘি ঢাললেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ও বর্তমানে প্রোটিয়া দলের ক্রিকেট ডিরেক্টর গ্রেম স্মিথ। 

স্মিথ বলেন, ‘বেশ কয়েকজন (অস্ট্রেলীয়) আইপিএলে অংশগ্রহণ করেছিলেন এবং এই কঠিন পরিস্থিতিতেও তাঁরা মুখে কুলুপ এঁটে বসে রয়েছেন। বর্তমান সময়ে বিভিন্ন ধরনের অভিজ্ঞতার পর আপনি সব কিছুকেই ভিন্ন দৃষ্টিভঙ্গি দিয়ে দেখবেন। এটা খুবই হতাশাজনক, যা কিছু পর্যায়ের লোকেদের ডবল স্ট্যান্ডার্ডও প্রকাশ করে।’

তবে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের ওপর স্মিথের এই ক্ষোভের কারণ কী? ফেব্রুয়ারি মাসে তিন ম্যাচের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হওয়ার কথা ছিল। তবে করোনার ভয়ে শেষ মুহূর্তে সফর বাতিল করার সিদ্ধান্ত নেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। এই জন্যই তাঁদের ওপর চটেছেন স্মিথ। তাঁর মন্তব্য আর্থিক ক্ষমতার জোরে বিশ্বক্রিকেটে বাড়তে থাকা আইপিএলের প্রভাবকে আবারও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।

বন্ধ করুন