বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: তাঁকে ১ ওভার বল করা নিয়ে বিতর্ক চলছে, এ বার মুখ খুললেন হরভজন
হরভজন সিং। (ফাইল ছবি, সৌজন্য কেকেআর)
হরভজন সিং। (ফাইল ছবি, সৌজন্য কেকেআর)

IPL 2021: তাঁকে ১ ওভার বল করা নিয়ে বিতর্ক চলছে, এ বার মুখ খুললেন হরভজন

  • রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম ওভারেই বল করেছিলেন হরভজন সিং। ৮ রান দিয়েছিলেন। প্যাট কামিন্স সহজ ক্যাচ মিস না করলে এই ওভারেই ১ উইকেট পেয়ে যেতেন তিনি।

কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচে  হরভজন সিংকে এক ওভার বল করানো নিয়ে বিতর্কের ঝড় বয়ে চলেছে। কেন ভাজ্জিকে এক ওভারের বেশি বল করানো হল না? এই প্রশ্নে কেউ বিস্ময় প্রকাশ করেছেন, কেউ আবার ক্ষোভ উগড়ে দিয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মঙ্গলবার মাঠে নামার আগে এই প্রসঙ্গে এ বার মুখ খুললেন হরভজন সিং স্বয়ং।

একটি সাক্ষাৎকারে ভাজ্জি বলেছেন, ‘অনেক সময়ে একটি ম্যাচে অন্য ভাবেও চাপ তৈরি করা যায়। সেই মুহূর্তে মনে হয়, এক্স বোলার ওয়াই ব্যাটসম্যানকে বল করলে উইকেট পেতে পারে। আমার মনে হয়, এ ক্ষেত্রেও বিষয়টা সে রকম কিছুই হয়েছে।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘একজন ভাল ব্যাটসম্যান এবং একজন ভাল বোলার যে কারও বিরুদ্ধে ভাল পারফরম্যান্স করতে পারে। আমি সব সময়ে বিশ্বাস করি, টিমের প্রয়োজন সকলের আগে। একটা সময়ে আসে, যখন একজন প্লেয়ার খুব বেশি সুযোগ পায় না।’

রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম ওভারেই বল করেছিলেন ভাজ্জি। নতুন বলে শুরুটা কিন্তু খারাপ করেননি এই তারকা অফ স্পিনার। ৮ রান দিয়েছিলেন। প্যাট কামিন্স সহজ ক্যাচ মিস না করলে প্রথম ওভারেই কিন্তু এক উইকেট পেয়ে যেতেন হরভজন। কেকেআর-এর এই অভিজ্ঞ স্পিনার জানিয়ে দিয়েছেন, ‘আমি বল করার জন্য সব সময়ে তৈরি। ২০ ওভারের মধ্যে যে কোনও সময়ে আমি বল করার জন্য নিজেকে তৈরি রাখি। একজন ভাল ব্যাটসম্যানকে আউট করার জন্য একজন বোলারের একটা ভাল বলই যথেষ্ট।’ 

দেখার, নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে হরভজন মঙ্গলবার প্রথম একাদশে থাকেন কিনা! থাকলেও বল করার সুযোগ পান কিনা! আর যদি বল করেন, সেক্ষত্রে নিঃসন্দেহে নিজেকে প্রমাণ করার জন্য নিংড়ে দেবেন হরভজন।

বন্ধ করুন