বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অল-রাউন্ডার নন, শুধুই ব্যাটসম্যান, মেনে নিতে কষ্ট হচ্ছে হার্দিক পান্ডিয়ার
হার্দিক পান্ডিয়া। ছবি- মুম্বই ইন্ডিয়ান্স।
হার্দিক পান্ডিয়া। ছবি- মুম্বই ইন্ডিয়ান্স।

IPL 2021: অল-রাউন্ডার নন, শুধুই ব্যাটসম্যান, মেনে নিতে কষ্ট হচ্ছে হার্দিক পান্ডিয়ার

  • বছরের শেষের দিকে অনুষ্ঠিত বিশ ওভারের বিশ্বকাপে অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া যে জাতীয় দলের শক্তি অনেকাংশে বাড়িয়ে দিতে পারেন, তা বলার অপেক্ষা রাখে না।

চোট সমস্যা গত কয়েক বছর ধরে বেশ ভোগাচ্ছে তাঁকে। অল-রাউন্ডার হিসাবে বিশ্বক্রিকেটে নাম করলেও বল হাতে এখন আর তাঁকে প্রায় দেখা যায় না বললেই চলে। বল হাতে দলে অবদান রাখতে পারবেন না, এই সত্যিটা এখনও মেনে নিতে বেশ বেগ পেতে হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স তথা ভারতীয় জাতীয় দলের তারকা হার্দিক পান্ডিয়াকে।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচের পর স্টার স্পোটর্সকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি আমার বোলিংকে অবশ্যই মিস করি, তবে তা আমার ব্যাটিংয়ের ওপর চাপ বাড়াচ্ছে বলে আমার মনে হয় না। সারাজীবনই আমি অল-রাউন্ডার হিসাবে খেলেছি এবং বল না করে শুধুমাত্র ব্যাটসম্যান হিসাবে খেলাটা একটু নতুনই আমার কাছে। তবে জীবনে সবকিছুর সাথেই মানিয়ে নিতে হয়। আমি হাসিমুখে মানিয়ে নিয়ে সামনের দিকে এগোনোরই চেষ্টা করছি।’ 

তবে মুম্বইয়ের হয়ে বল না করলেও জাতীয় দলের জার্সি গায়ে দেখা গিয়েছে বোলার হার্দিককে। অস্ট্রেলিয়া সফরে তিনি পাঁচ ওভার বল করেন। সদ্য সমাপ্ত হওয়া ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় একদিবসীয় ম্যাচে প্রায় নির্ধারিত ওভারের পুরোটাই করেন তিনি। টি-টোয়েন্টি সিরিজেও বেশ কয়েক ওভার হাত ঘোরাতে দেখা যায় তাঁকে। সম্পূর্ণ ফিট না হলেও ধীরে ধীরে যে তিনি পুরোদস্তুর আগের জায়গায় পৌঁছচ্ছেন, এর থেকে তারই প্রমাণ মেলে। বছরের শেষের দিকে অনুষ্ঠিত বিশ ওভারের বিশ্বকাপে অল-রাউন্ডার হার্দিক যে জাতীয় দলের শক্তি অনেকাংশে বাড়িয়ে দিতে পারেন, তা বলার অপেক্ষা রাখে না।

বন্ধ করুন