বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: এতে ওর অবদানও রয়েছে, ম্যাচ জিতিয়ে শামিকে খোঁচা হার্দিকের
পঞ্জাব কিংসের বিরুদ্ধে আগ্রাসী হার্দিক। ছবি- পিটিআই। (PTI)
পঞ্জাব কিংসের বিরুদ্ধে আগ্রাসী হার্দিক। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: এতে ওর অবদানও রয়েছে, ম্যাচ জিতিয়ে শামিকে খোঁচা হার্দিকের

  • পঞ্জাবের বিরুদ্ধে ৩০ বলে অপরাজিত ৪০ রান করেন হার্দিক।

পঞ্জাব কিংসের বিপক্ষে একসময় মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচ বেশ জটিল পরিস্থিতিতে ছিল। জিততে মরিয়া দুই দলেরই কাছেই ম্যাচকে নিজের দখলে আনার সুযোগও এসেছিল। তবে দিনের শেষে হার্দিক পান্ডিয়ার মাথা থান্ডা রেখে দুরন্ত ইনিংসই ম্যাচে পার্থক্য গড়ে দেয়। নাগাড়ে পরাজয়ের পর জয়ের পথে ফেরে মুম্বই।

চ্যালেঞ্জিং পিচে, লো স্কোরিং ম্যাচে অফ ফর্মে থাকা হার্দিক কিন্তু প্রথমে স্বচ্ছন্দে রান করতে পারছিলেন না। তবে হঠাৎই জ্বলে উঠে তাঁর ব্যাট। মহম্মদ শামির ১৯ নম্বর ওভারে পরপর চার ও ছয় মেরে ম্যাচ জেতান হার্দিক, অপরাজিত থাকেন ৩০ বলে ৪০ রানে। কি করে হঠাৎ এমনভাবে ম্যাচের মাঝে পরিবর্তন ঘটল হার্দিকের? সেই রহস্য নিজেই ভেদ করে মহম্মদ শামিকে কৃতিত্ব দিলেন মুম্বইয়ের তারকা অলরাউন্ডার।

শামির বাউন্সার তাঁর গায়ে লাগার পরই না কি তিনি চাঙ্গা হয়ে উঠেছিলেন বলে দাবি হার্দিকের। ম্যাচের পর iplt20.com-এ সতীর্থ নাথান কুল্টার নাইলের সঙ্গে কথোপকথনের সময় তিনি বলেন, ‘আমি এর (নিজের ইনিংসের) জন্য শামিকেও কৃতিত্ব দেব। আমি পোলার্ডকে বলছিলামই যে ওর বল গায়ে লাগার পরই আমি আরও সজাগ হই এবং আমার জন্য সবটা বদলে যায়। তার আগে অবধি আমার একটু অসুবিধাই হচ্ছিল।’

পাশপাশি হার্দিক দাবি করেন তিনি অতীতে কি হয়েছে না হেয়েছে সেইসব দিকে আর নজর দেন না। প্রতিদিনই তাঁর কাছে নতুন সুযোগেরই সমান। ‘সময়ের সঙ্গে সঙ্গে আমি একটু বুঝেছি যে প্রতিটি ম্যাচ, প্রতিটি সুযোগ নতুনভাবে নায়ক হয়ে দলকে জেতানোর একটা সুযোগ। অতীতে কি হয়েছে তা আমি ভুলে যাই এবং সেই মুহূর্তে নিজের ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করি।’ জানান হার্দিক।

বন্ধ করুন