বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কোন ঘটনা মোড় ঘুরিয়ে দেয় তাঁর কেরিয়ারের? জানালেন হার্ষাল প্যাটেল
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে অনুশীলনে ব্যস্ত হার্ষাল প্যাটেল। ছবি- আরসিবি।
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে অনুশীলনে ব্যস্ত হার্ষাল প্যাটেল। ছবি- আরসিবি।

IPL 2021: কোন ঘটনা মোড় ঘুরিয়ে দেয় তাঁর কেরিয়ারের? জানালেন হার্ষাল প্যাটেল

  • ২০১৮ সালে দিল্লি ক্যাপিটালসের হয়ে গোটা মরশুমে সাতটি উইকেট ও মাত্র ৬০ রান করেন হার্ষাল প্যাটেল। নিলামে খুব বেশি দল তাঁকে নিতে ইচ্ছুক হয়নি এবং এই ঘটনাই মনে আঘাত করে তাঁর।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি। বিশ্ববিখ্যাত তাবড় তাবড় ব্যাটসম্যানদের বিপক্ষে আরসিবির হয়ে প্রায় একাই জয় ছিনিয়ে নিয়েছিলেন। কিন্তু মাত্র কয়েক বছর আগেই ছবিটা ছিল ভিন্ন। স্মৃতি হাতড়ে কেরিয়ারের মোড় ঘোড়ানো নিজের অভিজ্ঞতার কথা জানালেন হার্ষাল প্যাটেল নিজের মুখেই।

সালটা ২০১৮। দিল্লি ক্যাপিটালস তাঁকে তাঁর বেস প্রাইস ২০ লক্ষ টাকায় নিজেদের দলে সামিল করে। তবে দলে নিয়মিত জায়গা পাকা করতে পারেননি তিনি। সাতটি উইকেট ও মাত্র ৬০ রান করেন গোটা মরশুমে। নিলামে খুব বেশি দল তাঁকে নিতে ইচ্ছুক ছিল না এবং এই ঘটনা মনে আঘাত করে তাঁর। এরপরেই নিজের খেলার ওপর জোর দেন হার্ষাল। ঠিক করেন নিজের ব্যাটিংকে আরও উন্নত করতে হবে।

হার্ষাল বলেন, '২০১৮ সালে খুব বেশি দল আমার প্রতি আগ্রহ দেখায়নি। এই ঘটনা আমার মনে আঘাত করে এবং আমি একজন ম্যাচ উইনার হিসাবে নিজেকে প্রমাণ করতে মরিয়া হয়ে উঠি। আমি বুঝতে পারি আমার ব্যাটিংকে আরেকটু ভালো করতে পারলে অল-রাউন্ডার হিসাবে দলে ঢুকতে সুবিধা হবে। ব্যাট হাতে আমি ভালো হলেও কোনওদিন ওদিকে বেশি গুরুত্ব দিইনি। যদি মুশকিল পরিস্থিতিতে ব্যাট হাতে আমি সফল হতে পারি, তাহলে অল-রাউন্ডার হিসাবে আমার গুরুত্ব দলে অনেক বেশি হবে।'

৩০ বছর বয়সী হার্ষালকে ঘরোয়া ক্রিকেটে হরিয়ানার হয়ে সাদা বলের ক্রিকেটে ওপেন করতে প্রায়শই দেখা যায়। বল হাতে তাঁর কৃতিত্ব সবাই দেখেছে। আরসিবি চাইবে হার্ষাল যেন গোটা টুর্নামেন্টেই নিজের ফর্ম ধরে রাখতে পারেন।

বন্ধ করুন