বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > আইপিএলের ইতিহাসে অবিশ্বাস্য রেকর্ড হার্ষাল প্যাটেলের!

শুভব্রত মুখার্জি

আইপিএলের ১৪ তম সংস্করণ পথ চলা শুরু হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচের মধ্যে দিয়ে। বিরাট কোহলি টস জেতার পরে মুম্বইকে ব্যাট করার আমন্ত্রণ জানান। ওপেনিং করতে আসেন রোহিত শর্মা এবং ক্রিস লিন। নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির ফলে রোহিত রান-আউট হয়ে যান। তখন স্কোরবোর্ডে তাদের রান ২৩।

এরপরে ইনিংসের হাল ধরেন লিন, সূর্যকুমার যাদব জুটি। এই জুটি যখন ব্যাট করছিল, তখন মনে হচ্ছিল মুম্বই মনে হয় ১৮০-১৯০ রান তুলে ফেলবে বোর্ডে। কিন্তু এরপরেই হঠাৎ করেই ম্যাচের রং বল হাতে বদলে দেন ভারতীয় মিডিয়াম পেসার হার্ষাল প্যাটেল।

ডানহাতি মিডিয়াম পেসার যখন বল করতে এসেছিলেন, তখন দেখে একেবারেই বোঝার উপায় ছিল না যে তিনি 'ফাইভ স্টার' পারফরম্যান্স করবেন। তাঁকে প্রথম ওভারেই অ্যাটাক করতে শুরু করেন ক্রিস লিন। তখন তাঁকে বোলিং থেকে সরিয়ে নেন বিরাট। লিনের উইকেট তুলে নেন ওয়াশিংটন সুন্দর। তারপরে ফের আক্রমণে ফেরানো হয় হার্ষালকে। আর ফিরে তিনি নিজের আইপিএল কেরিয়ারের প্রথম পাঁচ উইকেট শিকার করলেন, তা নয়, মুম্বইকে বেঁধে ফেললেন মাত্র ১৬০ রানে। আর এই পাঁচ উইকেট নেওয়ার পথে তিনি গড়ে ফেললেন এক বিরল নজির। যা আইপিএলের ইতিহাসে তাবড় তাবড় বোলারদের নেই। মুম্বই মিডল অর্ডারের তিন স্তম্ভ হার্দিক পান্ডিয়া, ক্রুণাল পান্ডিয়া এবং কায়রন পোলার্ডের উইকেট এক ইনিংসে একসঙ্গে কোনও বোলার করে দেখাতে পারেননি। সেই বিরল কাজটাই আজ করে দেখালেন হার্ষাল।

বন্ধ করুন