বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: দুরন্ত পারফরম্যান্সের সুবাদে কোহলি-সচিনের এলিট লিস্টে নাম লেখালেন হার্ষাল
আরসিবি অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে হার্ষাল প্যাটেল। ছবি- পিটিআই। (PTI)
আরসিবি অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে হার্ষাল প্যাটেল। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: দুরন্ত পারফরম্যান্সের সুবাদে কোহলি-সচিনের এলিট লিস্টে নাম লেখালেন হার্ষাল

  • এই মরশুমে মোট ৩২টি উইকেট নিয়েছেন আরসিবি তারকা হার্ষাল প্যাটেল।

প্রত্যেক বছরের কোনো না কোনো নতুন তারকা আইপএলের মঞ্চে নিজেদের আগমনী বার্তা দিয়ে গোটা টুর্নামেন্ট মাতিয়ে তোলেন। এবার নতুন প্রতিভা নয়, বরং বহু বছর ধরেই আইপিএলের মঞ্চে খেলা হার্ষাল প্য়াটেল নিজের দক্ষতার আলোয় এই গোটা মঞ্চ আলোকিত করে দিয়েছেন।

চলতি মরশুমের আগেও প্রায় এক দশক ধরে আইপিএলে বিভিন্ন ফ্রাঞ্চাইজিতে সামিল হলেও, তেমনভাবে খেলার সুযোগ পাননি। গত বছর দিল্লি ক্যাপিটালসের হয়েও বেশিটা সময় গত মরশুমে ডাগ আউটে সময় কাটাতে হয় তাঁকে। এ মরশুমে প্রাক্ত  আরসিিতে ফিরে এসেই ফুল ফুটিয়েছেন হার্ষাল। ৩২ উইকেট নিজের পকেটে পুরে টুর্নামেন্টের ইতিহাসে এক মরশুমে ডোয়েন ব্র্যাভোর সঙ্গে যুগ্মভাবে সর্বাধিক উইকেট নেওয়ার নজির গড়েন। এর জেরেই আরসিবি তারকা হার্ষাল টুর্নামেন্ট সেরা নির্বাচিত হন। তবে এখানেই শেষ নয়।

সচিন তেন্ডুলকর (২০১০ সালে) ও বিরাট কোহলির (২০১৬) পর মাত্র তৃতীয় ভারতীয় হিসাবে আইপিএের ম্যান অফ দ্য সিরিজ পুরস্কার নিজের ঝুলিতে ভরেন হার্ষাল। প্রতিভাবান ভারতীয় বোলার আশা করবেন দেরি করে হলেও এটা যেন কেরিয়ারে তাঁকে পরবর্তী পর্যায়ে নিয়ে যায় এবং যাতে তাঁর ধারাবাহিকতা ভবিষ্যতেও বজায় থাকে। প্রসঙ্গত, আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা নেই, এমন ক্রিকেটার হিসাবে তিনিই প্রথম এই পুরস্কার জিতলেন।

বন্ধ করুন