বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: MI-র বিরুদ্ধ হ্যাটট্রিক করে বোলার রোহিত ও যুবরাজের কৃতিত্ব ভাগ বসালেন হার্ষাল
হ্যাটট্রিক করে সপ্তম গগনে হার্ষাল। ছবি- পিটিআই। (PTI)
হ্যাটট্রিক করে সপ্তম গগনে হার্ষাল। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: MI-র বিরুদ্ধ হ্যাটট্রিক করে বোলার রোহিত ও যুবরাজের কৃতিত্ব ভাগ বসালেন হার্ষাল

  • মুম্বইয়ের বিরুদ্ধে ইনিংসের ১৭তম ওভারে হ্যাটট্রিক করেন হার্ষাল।

মরুশহরে আইপিএলের ৩৯ নম্বর ম্য়াচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। এ মরশুমে দুই দলের প্রথম সাক্ষাৎ-এ অনামী হার্ষালের উত্থান দেখেছিল গোটা ক্রিকেটবিশ্ব, রবিবাসরীয় রাতে পুনরায় হার্ষাল প্যাটেল ঝড়ে উড়ে গেল মুম্বইয়ের মিডল অর্ডার। 

মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার পর দুবাইতে পল্টনদের বিরুদ্ধে মাত্র ৩.১ ওভার হাত ঘুরিয়ে চার উইকেট নেন হার্ষাল। এক সময়ের আরসিবির দেওয়া ১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বেশ ভাল জায়গায় ছিল মুম্বই। ক্রিজে ছিলেন সম্ভবত আইপিএলের সেরা দুই ফিনিশার কায়রন পোলার্ড এবং হার্দিক পান্ডিয়া। তবে ১৭তম ওভারে হার্ষালের তিনটি বলই খেলা সম্পূর্ণরূপে ঘুরিয়ে দেয়। পরপর দুই বলে জুনিয়র পান্ডিয়া এবং কায়রন পোলার্ডকে তো আউট করেনই, তৃতীয় বলে রাহুল চাহারের উইকেট নিয়ে নিজের হ্যাটট্রিকও পূর্ণ করেন হার্ষাল।

এই হ্যাটট্রিক নেওয়ার সঙ্গে সঙ্গেই আইপিএলের রেকর্ড তালিকায় নিজের নাম দাখিল করে নিলেন চলতি মরশুমে আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারী। মাত্র তৃতীয় বোলার হিসাবে দেশের বাইরে অনুষ্ঠিত আইপিএলে হ্যাটট্রিক নিলেন আরসিবি তারকা। এর আগে তিনবার এই কৃতিত্ব অর্জন করেছেন দুই বোলার বা বলা ভাল সম্ভবত ভারতের সর্বকালের মতান্তরে দুই সেরা সীমিত ওভারের ব্যাটসম্যান। একজনের নাম রোহিত শর্মা এবং অপরজন হলেন যুবরাজ সিং। 

যুবরাজ এই কৃতিত্ব দুইবার অর্জন করেছেন, রোহিত তিন বলে নাগাড়ে উইকেট নিয়েছেন একবার।  অবিশ্বাস্য মনে হলেও এতদিন নিজেদের ব্যাটিংয়ের জন্য অধিক খ্যাত এই দুই ভারতীয়ই বল হাতে কামাল করে দেশের বাইরে হ্যাটট্রিক করেছিলেন। সেই অর্থে প্রথম বোলার হিসাবে কিন্তু হার্ষালই এই কৃতিত্ব গড়লেন। 

বন্ধ করুন