বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অতীতে অন্যের হ্যাট্রটিকের শিকার হয়েছেন, এবার হ্যাট্রটিক করে রোহিতকে ছুঁলেন হার্ষাল
হ্যাটট্রিক নিয়ে উচ্ছ্বাস হার্যালের। ছবি- পিটিআই। (PTI)
হ্যাটট্রিক নিয়ে উচ্ছ্বাস হার্যালের। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: অতীতে অন্যের হ্যাট্রটিকের শিকার হয়েছেন, এবার হ্যাট্রটিক করে রোহিতকে ছুঁলেন হার্ষাল

  • মুম্বইয়ের বিরুদ্ধে এবারের আইপিএলে দুই ম্যাচ মিলিয়ে হ্যাটট্রিকসহ মোট নয় উইকেট নিয়েছেন হার্ষাল।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্য়াচের পর ফের শিরোনামে হার্ষাল প্যাটেল। চলতি আইপিএলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিরুদ্ধে প্রথম ম্যাচে পাঁচ উইকেট নিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তারকা। রবিবার (২৬ সেপ্টেম্বর) ফের একবার মুম্বইয়ের জয়ের পথে অনতরায় হয়ে দাঁড়ালেন হার্ষাল।

পল্টনদের বিরুদ্ধে মাত্র ১৯ বল করে ১৭ রানের বিনিময়ে চার উইকেট নেন হার্ষাল। ১৭তম ওভারে আরসিবি ১৬৬ রান তাড়া করতে নেমে ঠিকঠাক জায়গায়ই ছিল মুম্বই। ক্রিজে ছিলেন সম্ভবত আইপিএলের দুই সেরা ফিনিশার হার্দিক পান্ডিয়া এবং কায়রন পোলার্ড। তবে ওভারের প্রথম তিন বলেই হ্যাটট্রিক নিয়ে সমস্ত হিসাব নিকেশ বদলে দেন আরসিবি তারকা। পাশপাশি মুম্বই অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে এক অনন্য আইপিএল রেকর্ডেরও ভাগীদার হয়ে যান তিনি।

এর আগে একমাত্র রোহিত শর্মাই হ্যাটট্রিক নেওয়ার পাশপাশি অন্যের হ্যাটট্রিকে নেওয়া উইকেটের অংশ ছিলেন। রোহিত নিজে ২০০৯ সালে হ্যাটট্রিক নেন এবং ২০১৭ সালে স্যামুয়েল বদ্রির হ্যাটট্রিকের অংশ ছিল তাঁর উইকেট। অপরদিকে, ২০১৯ সালে স্যাম কারানের নেওয়া হ্যাটট্রিকের হার্ষালের উইকেটও সামিল ছিল। এবার তিনি নিজে তিন বলে তিন উইকেট নেওয়ার দুরন্ত কৃতিত্ব নিজের ঝুলিতে ভরলেন। আইপিএল ইতিহাসে রোহিত ও হার্ষাল বাদে এমন ঘটনা আর কারুর সঙ্গেই ঘটেনি।

বন্ধ করুন