বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: এক ওভারে ৩৭ রান - 'বোলারের মার খাওয়ার ব্যাপারটা বিরাট ভালোই বোঝে', বললেন হার্ষাল
আরসিবি সতীর্থদের সাথে হার্ষাল প্যাটেল। ছবি- এএনআই।
আরসিবি সতীর্থদের সাথে হার্ষাল প্যাটেল। ছবি- এএনআই।

IPL 2021: এক ওভারে ৩৭ রান - 'বোলারের মার খাওয়ার ব্যাপারটা বিরাট ভালোই বোঝে', বললেন হার্ষাল

  • বহু মরশুম ধরে আইপিএল খেললেও সাত ম্যাচে ১৭ উইকেট নিয়ে এ বারে হইচই ফেলে দিয়েছেন হার্ষাল।

প্রতি বছরই আইপিএলে দেখা মেলে কিছু অজানা বা স্বল্পখ্যাত ক্রিকেটারদের, যাঁরা নিজের পারফরম্যান্সে রচনা করেন নতুন ইতিহাস। এ মরশুমে আইপিএল আপাতত স্থগিত হলেও এ বছরেও দেখা মিলেছে এমন কিছু ক্রিকেটারের। তাঁদের মধ্যে মরশুমের সেরা কাহিনি রচনা করেছেন হার্ষাল প্যাটেল।

৩০ বছরের প্যাটেল - তরুণ নয়, তবে অভিজ্ঞতাও তেমন বেশি নয়। তবে বহু মরশুম ধরে আইপিএল খেললেও সাত ম্যাচে ১৭ উইকেট নিয়ে এ বারে হইচই ফেলে দিয়েছেন তিনি। তাঁর এই সাফল্যের পিছনে অধিনায়ক বিরাট কোহলির জোগানো আত্মবিশ্বাসকেই কৃতিত্ব দিতে চান এই অলরাউন্ডার।

এ মরশুমের এখনও পর্যন্ত ‘পার্পল ক্যাপের’ মালিক বলেন, ‘আমার দলবদল সম্পূর্ণ হওয়া মাত্রই বিরাট (কোহলি) আমায় মেসেজ করে স্বাগত জানায় ও দলে নিয়মিত সুযোগ দেওয়ার আশ্বাস দেয়। এটা আমায় বিশাল পরিমাণে আত্মবিশ্বাস জোগাতে সাহায্য করে। ও আমায় নিজের পরিকল্পনা বাস্তবায়িত করার সুযোগও দেয় এবং সেগুলি সবসময় সফল না হলেও আমার পাশেই থাকে। খারাপ পারফরম্যান্সের পর আমরা বাইরে কে কী বলছে সেদিকে নজর দেওয়ার বদলে পরিকল্পনায় কোথাও কোন গলদ আছে কিনা সেটাই বোঝার চেষ্টা করি। ব্যাটসম্যানের দিনে কোনও এক বোলার মার খেতেই পারে, আর এই ব্যাপারটা বিরাটের চেয়ে ভালো আর কেউ বোঝে না।’ যিনি চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে এক ওভারে ৩৭ রান দিয়েছিলেন। 

বন্ধ করুন