বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কোহলিরা আইপিএলের প্লে-অফে পৌঁছলে দলে পাবে না হাসারাঙ্গা-চামিরাকে
হাসারাঙ্গা ও চামিরা। ছবি- টুইটার।
হাসারাঙ্গা ও চামিরা। ছবি- টুইটার।

IPL 2021: কোহলিরা আইপিএলের প্লে-অফে পৌঁছলে দলে পাবে না হাসারাঙ্গা-চামিরাকে

  • অক্টোবর মাসের ৯ তারিখ পর্যন্ত আইপিএলে খেলার ছাড়পত্র দেওয়া হয়েছে দুই শ্রীলঙ্কান ক্রিকেটারকে।

শুভব্রত মুখার্জি

১৯ সেপ্টেম্বর থেকে ফের শুরু হতে চলেছে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের ১৪তম সংস্করণ। যার আসর বসছে আমিরশাহিতে। স্থগিত হয়ে যাওয়ার আগে পর্যন্ত যথেষ্ট ভালো জায়গায় ছিল বিরাটের নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। নতুন করে শুরু হতে চলা এই আসরে আরসিবির হয়ে খেলতে দেখা যাবে শ্রীলঙ্কার দুই ক্রিকেটার ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং দুষ্মন্ত চামিরাকে। তবে বিরাটদের জন্য খারাপ খবর, তারা প্লে-অফে পৌঁছে গেলে এই দুই শ্রীলঙ্কান ক্রিকেটারকে দলে পাবে না।

শ্রীলঙ্কা বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলে এই দুই ক্রিকেটার আরসিবি দলে যোগ দেবেন। আইপিএলের শেষের দিকে তাঁরা দেশের হয়ে আসন্ন টি-২০ বিশ্বকাপের ওয়ার্ম আপ ম্যাচগুলি খেলার জন্য দেশে ফিরে যাবেন। তাঁদের অক্টোবর মাসের ৯ তারিখ পর্যন্ত আইপিএলে খেলার ছাড়পত্র দেওয়া হয়েছে শ্রীলঙ্কা বোর্ডের তরফে। ফলে আরসিবি প্লে-অফে পৌঁছলে তাঁদের যে খেলা হবে না, তা নিশ্চিত।

অক্টোবর মাসের ১৭ তারিখ থেকে টি-২০ বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ডের ম্যাচগুলি খেলা হবে। তার আগেই জাতীয় দলের সঙ্গে যোগ দিতে হবে এই দুই তারকাকে। ২-১৪ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকা তিনটি ওয়ান ডে ও তিনটি টি-২০ ম্যাচের সিরিজ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। তারপর লঙ্কানরা বিশ্বকাপের আগে দুটি ওয়ার্ম আপ ম্যাচ খেলবে। আইপিএলের প্লে-অফের খেলাগুলো হবে অক্টোবর মাসের ১০, ১১, ১৩ ও ১৫ তারিখে। শ্রীলঙ্কার নামিবিয়ার বিপক্ষে বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচ রয়েছে ১৮ অক্টোবর। উল্লেখ্য, হাসারাঙ্গা ও চামিরা ছাড়াও টিম ডেভিড এবং জর্জ গার্টনকেও আইপিএলের দ্বিতীয় পর্বের জন্য চুক্তিবদ্ধ করেছে আরসিবি।

বন্ধ করুন