বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: এখনও কি ভোগাচ্ছে অ্যাডিলেডের চোট? IPL-এ কি খেলবেন? জানালেন শামি

শুভব্রত মুখার্জি

গত বছরের শেষদিকে তখন ভারত বনাম অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ সবে শুরু হয়েছে। অ্যাডিলেডে দিন-রাতের গোলাপি টেস্টে মুখোমুখি হয়েছিল বিরাট কোহলির ভারত এবং টিম পেইনের অস্ট্রেলিয়া। অভিশপ্ত অ্যাডিলেডে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সেদিন ভারতের ইনিংস শেষ হয়ে গিযেছিল মাত্র ৩৬ রানে। ব্যাট করতে নেমে পুল শট মারতে গিয়ে বলের লাইন মিস করে ফোর-আর্মে গুরুতর চোট পেয়ে সিরিজ থেকেই ছিটকে যান ভারতীয় পেস বোলিং বিভাগের গুরুত্বপূর্ণ সদস্য মহম্মদ শামি। তারপর গোটা অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ এবং ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও খেলতে পারেননি শামি। প্রশ্ন স্বাভাবিকভাবেই উঠছিল, তাহলে কি আইপিএলের ১৪ তম সংস্করণে দেখা যাবে তাঁকে? সব প্রশ্নের সমাধান করেছেন অনিল কুম্বলে।

চোট সারিয়ে এখন পুরোপুরি সুস্থ শামি। আসন্ন আইপিএলে খেলার জন্য পুরোপুরি প্রস্তুতি নিচ্ছেন বাংলার পেসার মহম্মদ শামি। এমনটাই জানালেন পঞ্জাব কিংসের প্রধান কোচ অনিল কুম্বলে। শেষ অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেড টেস্টে বাঁ-হাতের কনুইয়ে চোট পেয়ে গুরুতর আহত হয়েছিলেন ভারতীয় পেসার। এরপর থেকেই মাঠের বাইরে আসতে আসতে নিজেকে চোটমুক্ত করার কাজে ব্যস্ত রেখেছেন ‘সহেসপুর এক্সপ্রেস’।

বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে থেকে চোট সারিয়ে ইতিমধ্যেই পঞ্জাব দলে যোগ দিয়েছেন তিনি। কোভিড প্রোটোকল মেনে এখন তাঁকে সাতদিন নিভৃতবাসে থাকতে হবে। শামি নিজেও জানিয়েছেন, তিনি পুরোপুরি সুস্থ আছেন এবং আইপিএলের জন্য তৈরি। প্রসঙ্গত আগামী ১২ এপ্রিল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচে খেলতে নামবে পঞ্জাব।

বন্ধ করুন