বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: RCB ম্যাচের আগে নিজেদের কী ভাবে অনুপ্রাণিত করছে KKR, দেখুন ভিডিয়ো
কলকাতা নাইট রাইডার্স। ছবি: এএনআই
কলকাতা নাইট রাইডার্স। ছবি: এএনআই

IPL 2021: RCB ম্যাচের আগে নিজেদের কী ভাবে অনুপ্রাণিত করছে KKR, দেখুন ভিডিয়ো

  • পরিসংখ্যান অনুযায়ী কিছুটা হলেও এগিয়ে নাইট রাইডার্স। ২৬টি ম্যাচের মধ্যে কলকাতা জিতেছে ১৪টিতে। ব্যাঙ্গালোর আবার জয় পেয়েছে ১২টি ম্যাচে।

আরও একটি কঠিন চ্যালেঞ্জ। আরও একটি লড়াই। রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নামছে কলকাতা নাইট রাইডার্স। তার আগে আরসিবি-র বিরুদ্ধে নাইটদের পরিসংখ্যানই তাতাচ্ছে ইয়ন মর্গ্যান ব্রিগেডকে।

সেই পরিসংখ্যানে সাফল্য থাকুক বা ব্যর্থতা। কোনও কিছুই দীনেশ কার্তিকদের অঙ্কের হিসেব থেকে বাদ যাচ্ছে না। তাঁরা যেমন ২০০৮ সালের সাফল্যের কথা ভুলছেন না, তেমনই গত বছর বিরাট কোহলির দলের বিরুদ্ধে হারের যন্ত্রণাটাও মনে করে রেখেছেন।

পরিসংখ্যান অনুযায়ী কিছুটা হলেও এগিয়ে নাইট রাইডার্স। ২৬টি ম্যাচের মধ্যে কলকাতা জিতেছে ১৪টিতে। ব্যাঙ্গালোর আবার জয় পেয়েছে ১২টি ম্যাচে। ২০০৮ সালে যেমন লিগের ম্যাচে দু'বারই কলকাতা হারিয়েছিল ব্যাঙ্গালোরকে। তেমনই ২০২০ সালে নাইটদের দু'বারই হারতে হয়েছে ব্যাঙ্গালোরের কাছে।

নাইট রাইডার্সের বিরুদ্ধে আরসিবি-র সর্বোচ্চ রান ২১৩। আর সর্বনিম্ন ৪৯। উল্টোদিকে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে কলকাতার সর্বোচ্চ রান ২২২। এবং সর্বনিম্ন ৮৪।

এ বার আইপিএলে অবশ্য় নাইটদের বিরুদ্ধে নামার আগে বিরাট বাহিনী অনেক বেশি আত্মবিশ্বাসী। পরপর দু'ম্যাচে তারা জয় পেয়েছে। উল্টোদিকে শুরুটা জয় দিয়ে করলেও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়ে নাইট রাইডার্স। রবিবার তাই ব্য়াঙ্গালোরের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া ইয়ন মর্গ্যানের দল।

বন্ধ করুন