বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: নেটে খেলেই বুঝেছিলাম উমরান স্পেশ্যাল, অভিষেককারীর প্রশংসা উইলিয়ামসনের
নাইটদের বিরুদ্ধে ম্যাচে বল হাতে উমরান। ছবি- আইপিএল।
নাইটদের বিরুদ্ধে ম্যাচে বল হাতে উমরান। ছবি- আইপিএল।

IPL 2021: নেটে খেলেই বুঝেছিলাম উমরান স্পেশ্যাল, অভিষেককারীর প্রশংসা উইলিয়ামসনের

  • শুধুমাত্র লকি ফার্গুসন ও কাগিসো রাবাডাই এ মরশুমের আইপিএলে উমরানের থেকে জোরে বল করেছেন।

আইপিএল তরুণদের নিজেদের প্রতিভা দেখানোর সুযোগ করে দেয়, এটা বোধহয় এতদিনে সবাই জানে। রবিবার রাতে পুনরায় তার উদাহরণও দেখল ক্রিকেটবিশ্ব। কাশ্মীর থেকে উঠে আসা উমরান মালিক, এখনও অবধি একটি প্রথম শ্রেণির ম্যাচ না খেলেই আইপিএলে সানরাইজার্সের হয়ে নিজের অভিষেক ঘটান। প্রথম ম্যাচেই তাঁর আগুনে গতি সামলাতে বেশ বেগ পেতে হয় প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স ব্যাটসম্য়ানদের।

নিজের প্রথম ওভারই ১৫০ কিলোমিটার প্রতি ঘন্টার অধিক গতিবেগে বল করে এই আইপিএলে সবচেয়ে গতিতে বল করা ভারতীয় হওয়ার কৃতিত্ব নিজের পকেটে পুড়ে নেন ২১ বছর বয়সী তরুণ। সব মিলিয়ে শুধুমাত্র লকি ফার্গুসন ও কাগিসো রাবাডাই এ মরশুমে তাঁর থেকে জোরে বল করেছেন। ম্যাচে উইকেট না পেলেও উমরানের আগুন গতি দেখে হইচই ক্রিকেট মহলে। তবে একদিনে নয়, দুই বছর সানরাইজার্স নেটে বল করার পরই ম্যাচের নামার সুযোগ পান তরুণ উমরান।

 কাশ্মীরের ফাস্ট বোলারের অভিষেকে উচ্ছ্বসিত সানরাইজার্স অধিনায়ক কেন উইলিয়ামসন জানান, ‘আমরা ওকে নেটে বেশ কিছুদিন ধরে খেলে আসছি। ওর কাছে আগুনে গতি আছে। বয়স কম হলেও ও দৌড়ে এসে ভালই বেগে বল করে। আমাদের নেটে দু'বছর বল করার পর আজকে ওর অভিষেক ঘটেছে, যা সত্যিই একটা দারুণ ব্যাপার। ওর জন্য এই গোটাটাই অত্যন্ত বিশেষ এক মুহূর্ত ছিল। ওর মধ্যে অসাধারণ প্রতিভা রয়েছে।’

বন্ধ করুন