বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2021: 'আমি তৈরি', আইপিএল শুরুর কয়েক ঘণ্টা আগে বিরাট হুঙ্কার RCB অধিনায়কের

IPL 2021: 'আমি তৈরি', আইপিএল শুরুর কয়েক ঘণ্টা আগে বিরাট হুঙ্কার RCB অধিনায়কের

বিরাট কোহলি। ছবি: টুইটার (বিরাট)

বিরাট কোহলির সামনে এ বার কঠিন চ্যালেঞ্জ। ২০০৮ সাল থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলছেন তিনি। এর পর এই দলের অধিনায়কও হয়েছেন। কিন্তু দলকে এখনও ট্রফি দিতে পারেননি।

রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচ খেলতে নামার আগে মাত্র এক দিনই প্র্যাকটিস করেছেন। তবু চূড়ান্ত আত্মবিশ্বাসী বিরাট কোহলি। উত্তেজনায় টগবগ করে ফুটছেন আরসিবি অধিনায়ক। নিজের কতকগুলি ছবি পোস্ট করে বিরাট ক্যাপশনে লিখেছেন, ‘ফোকাসড এন্ড রেডি টু গো’।

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ শেষ হওয়ার পর বিরাট কোহলি মুম্বইয়ের বাড়িতে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন। চেন্নাইয়ে দলের সঙ্গে তিনি ১ এপ্রিল যোগ দেন। তার পর নিয়ম মেনে ৭দিন কোয়ারেন্টাইনে ছিলেন। কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে বৃহস্পতিবার দলের সঙ্গে অনুশীলনে নামেন তিনি।

অনুশীলনে নেমেই দলের ক্রিকেটারদের তাতাতে ভোক্যাল টনিক দেন। পরে নেটে বহুক্ষণ সময় কাটান বিরাট। একদিনেই দলের নতুন ক্রিকেটারদের সঙ্গে একটা বন্ডিং তৈরি করারও চেষ্টা করেন তিনি। কোনও রকম ফাঁক এ বার রাখতে চান না আরসিবি অধিনায়ক।

বিরাট কোহলির সামনে এ বার নিঃসন্দেহে কঠিন চ্যালেঞ্জ। ২০০৮ সাল থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলছেন তিনি। এর পর এই দলের অধিনায়কও হয়েছেন। কিন্তু দলকে ট্রফি দিতে পারেননি। এ বারও যদি আইপিএল ট্রফি অধরা থাকে, সে ক্ষেত্রে বিরাটকে নিয়ে প্রশ্ন উঠে যাবে। তাই নিজের সেরাটা দিতে মরিয়া তিনি। বিরাট বলেছেন, ‘ভাল কিছু করার বিষয়ে আমরা যদি সকলে একসঙ্গে বিশ্বাস রাখি, তাহলে নিঃসন্দেহে এই বছর ভাল কিছুই হবে।’ দেখার, বিরাটের বেঙ্গালুরু এই বছর অধরা স্বপ্ন স্পর্শ করতে পারে কিনা!

বন্ধ করুন