বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ফাইনালে মার খেলেও, জোরে বোলিং-এ নজির গড়লেন ফার্গুসন
কলকাতা নাইট রাইডার্সের লকি ফার্গুসন (ছবি:আইপিএল)
কলকাতা নাইট রাইডার্সের লকি ফার্গুসন (ছবি:আইপিএল)

IPL 2021: ফাইনালে মার খেলেও, জোরে বোলিং-এ নজির গড়লেন ফার্গুসন

  • আইপিএলের ১৪তমসংস্করণের দ্রুততম বলটি 'উপহার ' দিলেন কেকেআর পেসার লকি ফার্গুসন। ফাইনালে ১৫৩.৬ কিলোমিটার গতিবেগে বল করেন লকি।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ১৪তমসংস্করণের দ্রুততম বলটি 'উপহার ' দিলেন কলকাতা নাইট রাইডার্সের পেসার লকি ফার্গুসন। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে এদিন টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় কেকেআর। কেকেআরের হয়ে বল করার সময়তেই কিউয়ি পেসার লকি ফার্গুসন চলতি মরশুমের দ্রুততম বলটি করে ফেলেন। ফাইনালে ১৫৩.৬ কিলোমিটার গতিবেগে বল করেন লকি।

তবে এদিন ফাইনালে বল হাতে একেবারেই ভালো ফর্মে ছিলেননা লকি ফার্গুসন। নিজের ৪ ওভারে ৫৬ রান দেন লকি। একটিও উইকেট পাননি তিনি‌ । এদিন গায়কোয়াড় এবং ডু'প্লেসি চেন্নাইয়ের হয়ে ভালো শুরু করেছিলেন। রুতুরাজ এদিন ৩২ রান করে আইপিএলের ইতিহাসে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে অরেঞ্জ টুপি জয়ী ক্রিকেটার হওয়ার নজির গড়েন।

এদিন ফাইনালে ফাফ ডু'প্লেসি ৮৬ রানের এক অনবদ্য ইনিংস খেলেন। মাত্র ৫৯ বলে তিনি এই রান করেন। ৭ টি চার এবং ৩ টি ছয়ে সাজানো ছিল তার ইনিংস। ১৪৫.৭৬ স্ট্রাইক রেটে এদিন এই ইনিংসটি ফাফ ডু'প্লেসি চেন্নাইয়ের সমর্থকদের উপহার দেন।শেষ পর্যন্ত ২৭ রানে জয়ী হয় চেন্নাই সুপার কিংস।

বন্ধ করুন