বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: 'গ্যারি' জাদেজার পারফরম্যান্সে আপ্লুত ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী
 রবীন্দ্র জাদেজা। ছবি- এএনআই। (ANI)
 রবীন্দ্র জাদেজা। ছবি- এএনআই। (ANI)

IPL 2021: 'গ্যারি' জাদেজার পারফরম্যান্সে আপ্লুত ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী

  • টুর্নামেন্টের ‘পার্পল ক্যাপের’ অধিকারী হার্ষাল প্যাটেলের এক ওভারে ৩৭ রান তুলে খেলার মোড় একাই ঘুরিয়ে দেন জাড্ডু।

চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ মহেন্দ্র সিং ধোনি বনাম বিরাট কোহলির পাশপাশি ছিল লিগ টেবিলের এক বনাম দুইয়ের লড়াইও। ১৯ ওভার পর্যন্ত সেয়ানে সেয়ানে টক্কর চলছিল দু'দলের মধ্যেই। কিন্তু তারপরেই আরব সাগরের তীরে ওঠে জাদেজা ঝড় আর তাতেই কার্যত উড়ে গেল আরসিবি।

১৫তম ওভারে ওয়াশিংটন সুন্দরের বলে শূন্য রানে ব্যাট করা রবীন্দ্র জাদেজার সহজ ক্যাচ ফেলে দেন ড্যান ক্রিশ্চিয়ান। সেটাই হয়ে ওঠে আরসিবির কাল। ব্যাট হাতে জাদেজার ২৮ বলে ৬২ রানের বিধ্বংসী ব্যাটিংয়ের সুবাদে সিএসকের স্কোর গিয়ে দাঁড়ায় ১৯১-তে। এরপরে বল হাতেও কামাল দেখান জাদেজা। চার ওভার হাত ঘুরিয়ে ১৩ রান দিয়ে তুলে নেন তিন উইকেট। সাথে ছিল ক্রিশ্চিয়ানকে রান-আউট করে সাজঘরে পাঠানোর কৃতিত্বও। এরপরেই সমর্থক থেকে বিশেষজ্ঞ, সকলেই সোশ্যাল মিডিয়ায় জাদেজাকে প্রশংসায় ভরিয়ে দেন। সেই দলে নাম লেখান ভারতের জাতীয় দলের কোচ রবি শাস্ত্রীও। তিনি লেখেন, ‘এমনি এমনি আমরা ওকে গ্যারি জাদেজা বলি না। অসামান্য কৃতিত্ব।’ শাস্ত্রীর শুভেচ্ছা বার্তার জন্য তাঁকে ধন্যবাদও জানান জাদেজা।

ওয়েস্ট ইন্ডিজের স্যার গ্যারি সোবার্সকে মতান্তরে সর্বকালের সেরা অল-রাউন্ডার হিসাবে মনে করা হয়। তাঁর সঙ্গে তুলনা টেনেই এই উক্তিটি করেন শাস্ত্রী। ১৯ ওভারে সিএসকের খাতায় ছিল ১৫৪ রান। তবে বিশতম ওভারে টুর্নামেন্টের 'পার্পল ক্যাপের' অধিকারী হার্ষাল প্যাটেলের বলে ৩৭ রান তুলে খেলার মোড় একাই চেন্নাইয়ের দিকে ঘুরিয়ে দেন জাড্ডু। পাশাপাশি বল হাতে ও ফিল্ডিংয়েও কামাল। এরপরেই সোবার্সের সঙ্গে তুলনা টেনে তাঁর সব বিভাগেই সাফল্যকে কুর্ণিশ জানান ভারতের কোচ।

বন্ধ করুন