বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: করোনার আশঙ্কায় মুম্বই থেকে সরে যেতে পারে আইপিএল, বিকল্প হিসেবে কোন দুই শহরকে তৈরি রাখা হচ্ছে?
ওয়াংখেড়ে স্টেডিয়াম। ছবি- গেটি।
ওয়াংখেড়ে স্টেডিয়াম। ছবি- গেটি।

IPL 2021: করোনার আশঙ্কায় মুম্বই থেকে সরে যেতে পারে আইপিএল, বিকল্প হিসেবে কোন দুই শহরকে তৈরি রাখা হচ্ছে?

  • ওয়াংখেড়ের বেশ কিছু মাঠকর্মী করোনা আক্রান্ত হওয়ার পর নড়েচড়ে বসেছে BCCI।

মহারাষ্ট্রে করোনার বাড়বাড়ন্ত দেখে এমনিতেই মুম্বইয়ে নির্বিঘ্নে আইপিএল ম্যাচ আয়োজন নিয়ে সংশয় তৈরি হচ্ছিল। এবার ওয়াংখেড়ে স্টেডিয়ামের ভিতরেই করোনা ভাইরাস ঢুকে পড়ায় রীতিমতো দুশ্চিন্তায় বিসিসিআই।

ওয়াংখেড়ের বেশ কিছু মাঠকর্মী একসঙ্গে করোনা আক্রান্ত হওয়ায় আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। কলকাতা নাইট রাইডার্সের পরে এবার দিল্লি ক্যাপিটালস ও চেন্নাই সুপার কিংস শিবিরেও করোনা হানা দেওয়া মাত্রই নতুন করে ভাবনা-চিন্তা করছে ভারতীয় বোর্ড।

আইপিএলের গভর্নিং কাউন্সিল মুম্বইয়ের বিকল্প কেন্দ্রের কথা ভাবতে শুরু করেছে। হায়দরাবাদ ও ইন্দোরকে স্ট্যান্ড-বাই হিসেবে বিবেচনার কথাও শোনা যাচ্ছে।

গর্ভর্নিং কাউন্সিলের এক সূত্র সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘করোনা সংক্রমণের নিরিখে প্রত্যেকটি কেন্দ্রেই আমাদের কড়া নজর রয়েছে। এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে ইন্দোর ও হায়দরাবাদকে স্ট্যান্ড-বাই হিসেবে রাখা হয়েছে। ক্রিকেটারদের স্বাস্থ্য ও সুরক্ষার বিষয়কে প্রাধান্য দিয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে।’

১০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত ওয়াংখেড়েতে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের মোট ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১০ এপ্রিল মুম্বইয়ে প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। এছাড়া রাজস্থান রয়্যালস, কিংস ইলেভেন পঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাদের লিগ ম্যাচ খেলবে ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

বন্ধ করুন