বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: করোনার জের, সৌরভের BCCI-এর দিকে আঙুল তুলছে IPL গভর্নিং কাউন্সিল
আইপিএল জুড়ে করোনা আতঙ্ক।
আইপিএল জুড়ে করোনা আতঙ্ক।

IPL 2021: করোনার জের, সৌরভের BCCI-এর দিকে আঙুল তুলছে IPL গভর্নিং কাউন্সিল

  • সোমবার সকালে কলকাতা নাইট রাইডার্সের কেকেআর-এর তারকা স্পিনার বরুণ চক্রবর্তী ও পেসার সন্দীপ ওয়ারিয়রের করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসার পরই স্থগিত হয়ে যায় কেকেআর বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ। তার পরে বেলা গড়াতে খবর পাওয়ার যায় চেন্নাই সুপার কিংসের দুই সদস্যও করোনায় আক্রান্ত। বুধবার চেন্নাই বনাম রাজস্থান রয়্যালস ম্যাচ তাই পিছিয়ে যাচ্ছে।

করোনার দ্বিতীয় ঢেউ ভারতে আছড়ে পড়ার সঙ্গে সঙ্গেই তা তীব্র আকার নিয়েছে। এমনকী জৈব সুরক্ষা বলয় থাকা সত্ত্বেও আইপিএলে মারাত্মক হারে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এই পরিস্থিতির জন্য আইপিএল গভর্নিং কাউন্সিল দোষ চাপাচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ে বিসিসিআই-এর উপর।

আইপিএল শুরুর আগে থেকেই সংযুক্ত আরব আমিরশাহীতে টুর্নামেন্টটি করার কথা বলেছিল আইপিএল গভর্নিং কাউন্সিল সহ চার ফ্র্যাঞ্চাইজি। কারণ গত বছর করোনার মাঝেই সাফল্যের সঙ্গে সংযুক্ত আরব আমিরশাহী আইপিএলের আয়োজন করেছিল। দুবাই, আবুধাবি এবং শারজাতে আইপিএলের ম্যাচগুলি গত বছর হয়েছিল। তবে এ বার বিসিসিআই সংযুক্ত আরব আমিরশাহীতে টুর্নামেন্ট করার প্রস্তাবে রাজি হয়নি। তবে বিকল্প হিসেবে সংযুক্ত আরব আমিরশাহীকেই তারা তালিকায় রেখেছিল।

আইপিএল শুরু হওয়ার আগে অবশ্য করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েনি। তা ছাড়া ইংল্যান্ড সিরিজও নির্বিঘ্নেই আয়োজন করেছিল বিসিসিআই। যদিও আট দলের টুর্নামেন্ট আয়োজন করাটা তাদের কাছে কঠিন চ্যালেঞ্জ ছিল। আইপিএল গভর্নিং কাউন্সিলে কিন্তু বিসিসিআই সচিব জয় শাহ এবং ট্রেজারার অরুণ সিং ধুমাল রয়েছেন। তবুও এই মুহূর্তে বিসিসিআই-এর ঘাড়েই সম্পূর্ণ ভাবে দোষ চাপানো হচ্ছে। অনেকেই মনে করছেন, ইঙ্গিতটা হয়তো বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কেই করা হচ্ছে।

বিসিসিআই-এর এক সূত্র জানিয়েছে, ‘আইপিএল গভর্নিং কাউন্সিলের কাছে সংযুক্ত আরব আমিরশাহী সব সময়েই প্রথম পছন্দ ছিল। তারা শুরু থেকেই পুরো টুর্নামেন্টটাই সংযুক্ত আরব আমিরশাহীতে করতে চেয়েছিল। এমন কী আইপিএল শুরুর এক সপ্তাহ আগেও তারা সংযুক্ত আরব আমিরশাহীতে টুর্নামেন্টটি সরানোর কথা বলেছিল। কিন্তু বিসিসিআই-এর কেউ তাতে রাজি হননি।’ এ বার সেই নিয়ে দোষারোপের পালা চলছে।

আইপিএলের শুরুর আগে থেকেই বিভিন্ন দলে করোনা সংক্রমণ ঘটেছিল। তবে সেটা সরাসরি খেলার প্রভাব ফেলেনি। সোমবার সকালে কলকাতা নাইট রাইডার্সের কেকেআর-এর তারকা স্পিনার বরুণ চক্রবর্তী ও পেসার সন্দীপ ওয়ারিয়রের করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসার পরই স্থগিত হয়ে যায় কেকেআর বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ। তার পরে বেলা গড়াতে খবর পাওয়ার যায় চেন্নাই সুপার কিংসের দুই সদস্যও করোনায় আক্রান্ত। তার মধ্যে রয়েছেন বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজিও। বুধবার চেন্নাই বনাম রাজস্থান রয়্যালস ম্যাচ তাই পিছিয়ে যাচ্ছে। যদিও বিসিসিআই পুরো টুর্নামেন্টটি মুম্বইয়ে নিয়ে যাওয়ার কথা ভাবছে।

বন্ধ করুন