বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: করোনার টিকা নয় আইপিএলের খেলোয়াড়দের, জানাল বোর্ড : রিপোর্ট
করোনা টিকা পাচ্ছেন না আইপিএলের খেলোয়াড়রা, জানাল BCCI : রিপোর্ট। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
করোনা টিকা পাচ্ছেন না আইপিএলের খেলোয়াড়রা, জানাল BCCI : রিপোর্ট। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

IPL 2021: করোনার টিকা নয় আইপিএলের খেলোয়াড়দের, জানাল বোর্ড : রিপোর্ট

  • ভারত-ইংল্যান্ড সিরিজ থেকে যে খেলোয়াড়রা সরাসরি আইপিএলে যোগ দেন, তাঁদের বাধ্যতামূলক নিভৃতবাস পর্ব ছাড়াই দলের সঙ্গে থাকার অনুমতি দেওয়া হবে।

আইপিএলে খেলোয়াড়দের কি করোনাভাইরাস টিকা দেওয়া হবে? দীর্ঘদিন ধরেই তা নিয়ে আলোচনা চলছিল। যদিও একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে স্পষ্টভাবে জানানো হয়েছে যে আইপিএলের সঙ্গে যাঁরা জড়িত আছেন, তাঁদের জন্য টিকা বন্দোবস্ত করা সম্ভবপর হবে না। টিকা দেওয়া হবে না খেলোয়াড়দেরও।

ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, আপাতত খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, উদ্যোক্তা-সহ কাউকে টিকা দেওয়া হবে না। সেই নোটে বলা হয়েছে, ‘ভারতে করোনাভাইরাসের বিরুদ্ধে টিকাকরণ কর্মসূচি চলছে। আপাতত প্রথমসারির করোনাভাইরাস যোদ্ধা, স্বাস্থ্যকর্মী, ষাটোর্ধ্ব এবং হৃদরোগ, ডায়াবেটিস, ক্যানসার-সহ কো-মর্বিডিটি থাকা ৪৫-৫৯ বছরের মানুষদের টিকা দেওয়া হচ্ছে। অধিকাংশ মানুষের টিকাকরণ না হওয়া এবং সার্স-কোভ২ ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ না গড়ে ওঠা পর্যন্ত, কোভিড-১৯-এর সংক্রমণ রুখতে সতর্কতা নিতে হবে।’

একইসঙ্গে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, ভারত-ইংল্যান্ড সিরিজ থেকে যে খেলোয়াড়রা সরাসরি আইপিএলে যোগ দেন, তাঁদের বাধ্যতামূলক নিভৃতবাস পর্ব ছাড়াই দলের সঙ্গে থাকার অনুমতি দেওয়া হবে। তবে সিরিজ শেষের পর সেই খেলোয়াড়দের যাবতীয় সুরক্ষা বিধি মেনে চলতে হবে। একইসঙ্গে সিরিজ শেষের পর দলের বাস বা চাটার্ড ফ্লাইটে করে নিজেদের দলের হোটেলে যোগ দিতে হবে। যেখানে জৈব-সুরক্ষা বলয় তৈরি করা থাকবে। তাঁরা ছাড়া বাকি খেলোয়াড়, ফ্র্যাঞ্চাইজি মালিক, ধারাভাষ্যকার, ম্যাচের আধিকারিক-সহ সকলকে বাধ্যতামূলকভাবে সাতদিনের নিভৃতবাস পর্ব কাটাতে হবে।

কোনও কারণে খেলোয়াড়দের জৈব-সুরক্ষা বলয় থেকে বেরোতে হলেও তাঁরা আবার দলের সঙ্গে যোগ দিতে পারবেন। ভারতীয় বোর্ডের নির্দেশিকা উল্লেখ করে এএনআই জানিয়েছে, ব্যক্তিগত কারণ-সহ অন্যান্য কারণে যদি কাউকে বাইরে যেতে হয়, তাহলে ফের জৈব-সুরক্ষা বলয়ে ঢোকার জন্য সাতদিনের নিভৃ্তবাস পর্বে কাটাতে হবে। তাঁদের দ্বিতীয়, পঞ্চম দিন এবং সপ্তম দিন সকালে আরটি-পিসিআর পরীক্ষা হবে। সব টেস্টের ফল নেগেটিভ এলে তবেই তাঁরা আবার জৈব-সুরক্ষা বলয়ে ঢোকার অনুমতি পাবেন।

বন্ধ করুন