বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কার ফিটনেস মন্ত্রে দীক্ষিত হয়েছে দিল্লি ক্য়াপিটালসের ইশান্ত?
Cricket - England v India - First Test - Edgbaston, Birmingham, Britain - August 3, 2018   India's Ishant Sharma celebrates after taking the wicket of England's Dawid Malan (not pictured)    Action Images via Reuters/Andrew Boyers/Files (Action Images via Reuters)
Cricket - England v India - First Test - Edgbaston, Birmingham, Britain - August 3, 2018 India's Ishant Sharma celebrates after taking the wicket of England's Dawid Malan (not pictured) Action Images via Reuters/Andrew Boyers/Files (Action Images via Reuters)

IPL 2021: কার ফিটনেস মন্ত্রে দীক্ষিত হয়েছে দিল্লি ক্য়াপিটালসের ইশান্ত?

  • কোহলির সঙ্গে থেকে ৩২ বছরের ইশান্তও ফিটনেস নিয়ে আগের চেয়ে অনেক বেশি সচেতন হয়েছেন। ‘ফাস্ট ফুড' খাওয়া তিনি বন্ধ করে দিয়েছেন।

ভারতীয় দলে নাকি আগে ফিটনেস নিয়ে কোনও ভাবনাচিন্তাই ছিল না। ফিটনেসের বিষয়ে পুরো ভাবনাটাই বদলে দিয়েছেন বিরাট কোহলি। বিরাটের কাছে, স্কিলের পাশাপাশি ফিটনেসটাও গুরুত্বপূর্ণ। এমনটাই জানিয়েছেন জাতীয় দলে তাঁর সতীর্থ এবং দিল্লি ক্যাপিটালসের অন্যতম সেরা পেসার ইশান্ত শর্মা।

একটি সাক্ষাৎকারে ইশান্ত বলেছেন, ‘ও (কোহলি) আমাদের সকলের জন্যই একটা বড় উদাহরণ। ওর আগে ভারতীয় দলে আমি কখনও ফিটনেস নিয়ে আলোচনা হতে শুনিনি। তখন পুরোটাই স্কিলের উপর নির্ভর করত। কিন্তু এখন স্কিলের পাশাপাশি ফিটনেসও দরকার।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘ভারতীয় দলে ভাবনাটাই ও (কোহলি) পুরো বদলে দিয়েছে।’

কোহলির সঙ্গে থেকে ৩২ বছরের ইশান্তও ফিটনেস নিয়ে আগের চেয়ে অনেক বেশি সচেতন হয়েছেন। ‘ফাস্ট ফুড' খাওয়া তিনি বন্ধ করে দিয়েছেন। বলছিলেনও, ‘কেউ তোমাকে ফাস্টফুড খেতে বারণ করবে না। কিন্তু যেহেতু তুমি দেশের জন্য খেলছো, এটা তোমার কর্তব্যের মধ্যে পড়ে, বিশেষত তুমি যদি ৩০ পেরিয়ে যাও, সেক্ষেত্রে ফাস্ট ফুড না খাওয়াই ভাল।’

নিজের ডায়েট নিয়ে বলতে গিয়ে ইশান্ত বলেছেন, ‘ম্যাচের সময়ে আমি শুধুমাত্র প্রোটিন শেক খাই। আর যদি নর্ম্যাল লাঞ্চ করি, তবে শুধু জল খাই। যদি লাঞ্চ না করি, সেক্ষেত্রে বাদাম, আমন্ড দুধ, কলা এবং প্রোটিন শেক খেয়ে থাকি।’

বিরাটের থেকে উদ্বুদ্ধ হয়ে ইশান্ত ফিটনেসের উপর মারাত্মক জোর দিচ্ছেন। এখন দেখার, তাঁর এই ফিটনেস আইপিএলে দিল্লি ক্যাপিটালসকে কতটা সাফল্য এনে দিতে পারে!

বন্ধ করুন