বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > CSK vs MI: একই ম্যাচে ‘সেঞ্চুরির’ বিরল নজির বুমরাহ ও ব্র্যাভোর
বুমরাহ ও ব্র্যাভো। ছবি- আইপিএল।
বুমরাহ ও ব্র্যাভো। ছবি- আইপিএল।

CSK vs MI: একই ম্যাচে ‘সেঞ্চুরির’ বিরল নজির বুমরাহ ও ব্র্যাভোর

  • আইপিএল ২০২১-এর আমিরশাহি লেগের প্রথম ম্যাচেই মাইলস্টোন ছুঁয়ে ফেলেন বুমরাহ ও ব্র্যাভো। 

আমিরশাহি লেগের প্রথম ম্যাচে একই সঙ্গে আইপিএলের ব্যক্তিগত মাইলস্টোন ছুঁয়ে ফেললেন জসপ্রীত বুমরাহ ও ডোয়েন ব্র্যাভো। করোনার জন্য মাঝপথেই স্থগিত হয়ে যাওয়া আইপিএল ২০২১ পুনরায় শুরু হয় আমিরশাহিতে। দুবাইয়ে প্রথম ম্যাচেই সম্মুখসমরে নামে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও তিন বারের খেতাব জয়ী চেন্নাই সুপার কিংস।

এই ম্যাচেই বিশেষ নজির গড়েন দু'দলের দুই তারকা। আইপিএলে এটিই জসপ্রীত বুমরাহর ১০০তম ম্যাচ। যেহেতু শুরু থেকেই মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে মাঠে নামেন জসপ্রীত, তাই এটি মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতেও তাঁর শততম আইপিএল ম্যাচ।

অন্যদিকে, চেন্নাই সুপার কিংসের জার্সিতে ১০০তম আইপিএল ম্যাচ খেলতে নামেন ডোয়েন ব্র্যাভো। ক্যারিবিয়ান অল-রাউন্ডারের আইপিএলে সার্বিকভাবে এটি ১৪৫ নম্বর ম্যাচ। তবে চেন্নাই ছাড়াও তিনি মাঠে নেমেছেন মুম্বই ইন্ডিয়ান্স ও গুজরাত লায়ন্সের হয়েও।

আইপিএলের ইতিহাসে সবথেকে বেশি ম্যাচ খেলেছেন মহেন্দ্র সিং ধোনি। মু্ম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এই ম্যাচটি তাঁর কেরিয়ারের ২১২ নম্বর আইপিএল ম্যাচ। রোহিত শর্মা খেলেছেন ২০৭টি আইপিএল ম্যাচ। এছাড়া ২০০-র বেশি আইপিএল ম্যাচে মাঠে নেমেছেন দীনেশ কার্তিক (২০৩) ও সুরেশ রায়না (২০১)। বিরাট কোহলি ১৯৯টি আইপিএল ম্যাচ খেলেছেন। জাদেজা মাঠে নামেন ১৯২ নম্বর ম্যাচে।

বন্ধ করুন