বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: আইপিএল শুরুর আগেই বিরাটকে স্লেজিং বুমরাহের? মনে করিয়ে দিলেন পুরনো জ্বালা!

শুভব্রত মুখার্জি

বিশ্ব ক্রিকেট তথা ভারতীয় ক্রিকেটের এই মুহূর্তে অন্যতম ভয়ংকর পেসার হলেন জসপ্রীত বুমরাহ‌‌‌। তাঁর ইয়র্কার, স্লোয়ার বাউন্সারে ঘায়েল হয়েছেন একের পর এক বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যান। বিশেষজ্ঞদের মতে, লাসিথ মালিঙ্গা পরবর্তী বিশ্ব ক্রিকেটে বুমরাহের মতো নিখুঁত ইয়র্কার আর সেভাবে কোনও পেসার করতে পারেন না। আইপিএলে প্রায় এক দশকের কাছাকাছি সময় তিনি কাটিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে। আর কয়েকদিন পরেই শুরু হচ্ছে আইপিএল। আর তার আগেই স্মৃতির সাগরে ডুব দিলেন বুমরাহ।

বছর আটেক আগে শুরু হয়েছিল বুমরাহের স্বপ্নের সফর। যা এখন এক রূপকথায় হয়েছে পরিণত। ২০১৩ সালের ৮ এপ্রিল থেকে ২০২১ সালের ৮ এপ্রিল এই দীর্ঘ আট বছর কেটে গিয়েছে। বছর আটেক আগে আইপিএলের সফর শুরু করেছিলেন বুমরাহ। সেই অভিষেক ম্যাচের স্মৃতি হাতড়ে সজীব করলেন ডানহাতি পেসার। মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে প্রথম ম্যাচেই তিনি বিরাট কোহলিকে সাজঘরে ফিরিয়েছিলেন। সোশ্যাল মাধ্যমের মধ্যে দিয়ে সেই স্মৃতিই ফিরিয়ে আনলেন বুমরাহ।

বুমরাহ টুইটারে লেখেন, ‘আট বছর পার করে ফেলেও মনে হচ্ছে, এটি যেন গতকালের ব্যাপার। ফের একবার মাঠে নামার জন্য মুখিয়ে আছি।’ আট বছর আগে অভিষেক ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৩২ রান দিয়ে তিন উইকেট নিয়েছিলেন বুমরাহ। সেইবারের আইপিএলে মাত্র দুটো ম্যাচ খেলেছিলেন বুমরাহ। ২০১৪ সাল থেকে মুম্বই দলের অপরিহার্য অঙ্গ তিনি। কাকতলীয়ভাবে আইপিএলে তাঁর প্রথম উইকেট এবং ১০০ তম উইকেট দুটিই যেমন বিরাট কোহলির। উল্লেখ্য, আইপিএলে ৯২ ম্যাচে আপাতত ১০৯ উইকেট নিয়েছেন বুমরাহ।

বন্ধ করুন