বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: বড়সড় ধাক্কা, আইপিএল থেকে নাম তুলে নিতে পারেন তারকা পেসার : রিপোর্ট
জোফ্রা আর্চার। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
জোফ্রা আর্চার। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

IPL 2021: বড়সড় ধাক্কা, আইপিএল থেকে নাম তুলে নিতে পারেন তারকা পেসার : রিপোর্ট

  • পুরো নাম না তুললেও একাধিক ম্যাচে তাঁকে পাওয়া যাবে না।

কনুইয়ের চোটের জন্য ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভুগতে হয়েছিল। টি-টোয়েন্টি সিরিজে অবশ্য খেলছেন। তবে কনুইয়ের পরিচর্যার জন্য টি-টোয়েন্টি সিরিজ শেষে জোফ্রা আর্চারকে দেশে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তার জেরে আইপিএল থেকে এবার নাম তুলে নিতে পারেন ইংল্যান্ডের তারকা পেসার। 

ব্রিটেনের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ না খেলেই ইংল্যান্ডের বিমান ধরবেন আর্চার। যে সিরিজ আগামী ২৩ মার্চ থেকে শুরু হচ্ছে। শেষ হচ্ছে ২৯ মার্চ। দেশে ফেরার পর আর্চারের ডান কনুইয়ে আরও একটি ইঞ্জেকশন দেওয়া হবে। ইতিমধ্যে দুটি ইঞ্জেকশন দেওয়া হয়েছে। তৃতীয় ইঞ্জেকশনের পর এপ্রিলের মাঝামাঝি আর্চারের কনুইয়ের অবস্থার পর্যালোচনা করবে ইংল্যান্ড বোর্ডের মেডিক্যাল বোর্ড। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে যে আর্চার আইপিএল খেলতে ভারতের বিমান ধরবেন কিনা। যে টুর্নামেন্ট আগামী ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে। ভারতে এলেও আর্চারকে আইপিএলের প্রথম ভাগের একাধিক ম্যাচে ইংরেজ বোলারকে পাবে না রাজস্থান রয়্যালস।

বিশেষত চলতি বছর অ্যাসেজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে আর্চারকে নিয়ে সম্ভবত বড়সড় ঝুঁকির পথে হাঁটবে না ইংল্যান্ড বোর্ড। বিষয়টি নিয়ে অবশ্য আর্চারের দল রাজস্থান রয়্যালসের তরফে সরকারিভাবে কোনও মন্তব্য করা হয়নি। তবে সূত্রের খবর, আর্চারের কনুইয়ের বিষয়ে যাবতীয় তথ্য আছে রাজস্থানের কাছে। তাঁকে ৭.২ কোটি টাকা নিয়েছিল রাজস্থান। তারপর থেকে দাপুটে পারফরম্যান্স করেছেন। বিশেষত গতবার আইপিএলে দুরন্ত খেলেছিলেন। টুর্নামেন্টের সবথেকে মূল্যবান খেলোয়াড় হয়েছিলেন। পেসের গতিতে মরু শহরে রীতিমতো ঝড় তুলেছিলেন। এবার তাঁকে পাওয়া না গেলে বড়সড় ধাক্কা খাবে রাজস্থান।

বন্ধ করুন