বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: চোটের জন্য আইপিএলের শুরুর দিকে থাকছেন না আর্চার, নেই ভারতে একদিনের সিরিজের দলেও
জোফ্রা আর্চার। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
জোফ্রা আর্চার। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

IPL 2021: চোটের জন্য আইপিএলের শুরুর দিকে থাকছেন না আর্চার, নেই ভারতে একদিনের সিরিজের দলেও

  • কনুইয়ের চোটের কারণে আইপিএলের প্রথম ভাগেও খেলতে পারবেন না আর্চার।

চোটের জন্য ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজের দলে জায়গা হল না জোফ্রা আর্চারের। একইসঙ্গে টেস্ট সিরিজ শেষে দেশে ফিরে যাওয়ার পর জো রুটকে ভারতে পাঠানো হচ্ছে না। তবে দলে আছেন মইন আলি।

ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য রবিবার ১৪ জনের দল ঘোষণা করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বিবৃতিতে জানানো হয়েছে, টেস্ট সিরিজে আর্চারকে ডান কনুইয়ের যে চোটে ভুগতে হয়েছিল, পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ তার আরও অবনতি হয়েছে। সেই পরিস্থিতিতে চোট নিয়ে নিজের পারফরম্যান্সের মাপকাঠি ধরে রাখার বিষয়টি ক্রমশ কঠিন হয়ে যাচ্ছে। তাই ভারতের বিরুদ্ধে তাঁকে বিবেচনা করা হয়নি। ইংল্যান্ডে তাঁর কনুইয়ের উপর নজর রাখা হবে। যে সিরিজ আগামী ২৩ মার্চ থেকে শুরু হচ্ছে। শেষ হচ্ছে ২৮ মার্চ। 

শুধু তাই নয়, কনুইয়ের চোটের কারণে আইপিএলের প্রথম ভাগেও খেলতে পারবেন না আর্চার। বিবৃতিতে বলা হয়েছে, ‘খেলোয়াড়দের পর্যালোচনা করবে বোর্ডের মেডিক্যাল টিম এবং জোফ্রার সঙ্গে আলোচনার ভিত্তিতে চিকিৎসার পরিকল্পনা তৈরি করবে। ক্রিকেটে ফেরার সূচিও উপযুক্ত সময় বানানো হবে। ফলস্বরূপ চলতি বছর আইপিএলে শুরুর দিকে থাকতে পারবেন না জোফ্রা।’ যে টুর্নামেন্ট আগামী ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে।

ইংল্যান্ডের ১৪ জনের দলে ন'জন বিশ্বকাপজয়ী দলের সদস্য আছেন। তবে রুটকে রাখা হয়নি। তার ফলে ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারে কিছুটা হেরফের অবশ্যম্ভাবী। প্রথম একাদশে সুযোগ পেতে পারেন স্যাম বিলিংস। সেই সিরিজেই একদিনের ক্রিকেটে অভিষেক হতে পারে লিয়াম লিভিংস্টোনের। তবে ইংল্যান্ডের টপ-অর্ডার রীতিমতো তারকাখচিত। ফলে কার পরিবর্তে তিনি খেলবেন, তা নিয়ে ধন্দ আছে। লিয়ামের কাউন্টি দলের সতীর্থ তথা লেগস্পিনার ম্যাট পার্কিনসনকেও ভারতে সুযোগ দেওয়া হতে পারে। যিনি গত বছর ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি ম্যাচে খেলেছিলেন। পাশাপাশি কয়েকটি ম্যাচে সুযোগ পেতে পারেন বাঁ-হাতি পেসার রিকি টপলে। 

ইংল্যান্ডের পুরো দল : জনি বেয়ারস্টো, জেসন রয়, লিয়াম লিভিংস্টোন, স্যাম বিলিংস, বেন স্টোকস, ইয়ন মর্গ্যান (অধিনায়ক), জস বাটলার, মইন আলি, স্যাম কারান, টম কারান, রিকি টপলে, আদিল রশিদ, ম্যাট পার্কিনসন এবং মার্ক উড (ব্যাক-আপ হিসেবে থাকছেন ডেভিড মালান, ক্রিস জর্ডন এবং জেক বল)।

বন্ধ করুন