বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL2021: অজিভূমে মিলেছে পাঠ, সাফল্যের জন্য ভারতীয় তারকাকে ধন্যবাদ জানালেন RR তরুণ ত্যাগী
পঞ্জাব কিংসের নিকোলাস পুরানকে আউট করে কার্তিক ত্যাগী। ছবি- আইপিএল।
পঞ্জাব কিংসের নিকোলাস পুরানকে আউট করে কার্তিক ত্যাগী। ছবি- আইপিএল।

IPL2021: অজিভূমে মিলেছে পাঠ, সাফল্যের জন্য ভারতীয় তারকাকে ধন্যবাদ জানালেন RR তরুণ ত্যাগী

  • অস্ট্রেলিয়া সফরে জাতীয় দলের নেটবোলার হিসাবে ভারতীয় দলের সঙ্গে সফরে ছিলেন কার্তিক ত্যাগী।

পঞ্জাব কিংসের বিপক্ষে শেষ ওভারে চার রান ডিফেন্ড করে বর্তমানে সপ্তম গগনে রয়েছেন কার্তিক ত্যাগী। নিজের অসামান্য ওভারে একাধিক আইপিএল রেকর্ড ভেঙে দিয়েছেন এই তরুণ। সঠিক ওয়ার্কারে বেঁধে রাখতে সক্ষম হয়েছেন প্রতিপক্ষকে। এক ভারতীয় তারকার তার সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

ত্যাগীর নির্ভুল ইয়র্কারে অনেকেই জসপ্রীত বুমরাহের প্রতিচ্ছবি লক্ষ্য করেছেন। ত্যাগীকে দুর্দান্ত ওভারের জন্য বুমরাহ নিজেও শুভেচ্ছা জানিয়েছেন। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ খ্য়াত ফাস্ট বোলার জাতীয় দলের হয়ে না খেললেও অজিভূমে নেট বোলার হিসাবে জাতীয় দলের পরিবেশের হালকা আন্দাজ ইতিমধ্যেই পেয়েছেন তিনি। ত্যাগী কিন্তু জানাচ্ছেন তাঁর আইডল বুমরাহের সঙ্গে অস্ট্রেলিয়া সফরে কথোপকথন তাঁকে ভীষন সাহায্য করেছে এবং গোটা সফরে ভারতীয় দলের পারফরম্যান্স তাঁকে আত্মবিশ্বাসও জুগিয়েছে বটে। তবে বুমরাহের সঙ্গে নাকি প্রথমে কথা বলতেই ভয় পাচ্ছিলেন তিনি।

শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে ত্যাগী জানান, ‘আমি যখন অস্ট্রেলিয়া সফরে যাই, তখন আমি জসপ্রীত ভাইয়ের (বুমরাহ) কাছে নিজে থেকে যাইনি, কারণ আমি ভীষণ নার্ভাস ছিলাম। তবে ওঁ নিজেই আমার কাছে এসে বিভিন্ন বিষয়ে খুঁটিনাটি ভাগ করে নেয়। পুরো বিষয়টাই আমার কাছে একটা বিশাল ব্যাপার ছিল। অস্ট্রেলিয়া সফর থেকে অনেক কিছুই শেখার মেলে। ওই সফরেই আমি উপলব্ধি করি বহু তারকারা আহত হলেও তরুণরাও দলকে ম্যাচ জেতাতে পারে। আমিও ভারতকে ভবিষ্যতে প্রচুর ম্যাচ জেতাতে চাই।’ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে শনিবার (২৫ সেপ্টেম্বর) ত্য়াগীকে পুনরায় বল হাতে দেখা যাবে।

বন্ধ করুন