বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: আইপিএলে সফল হলেও জাতীয় দলে নিয়মিত সুযোগ পাবেন না মঈন, দাবি পিটারসেনের
মঈন আলি। ছবি- চেন্নাই সুপার কিংস।
মঈন আলি। ছবি- চেন্নাই সুপার কিংস।

IPL 2021: আইপিএলে সফল হলেও জাতীয় দলে নিয়মিত সুযোগ পাবেন না মঈন, দাবি পিটারসেনের

  • জাতীয় দলের হয়ে সাত নম্বরে ব্যাট করলেও এ বারের আইপিএলে বড় শট খেলার দক্ষতাকে কাজে লাগাতে মঈন আলিকে তিন নম্বরে ব্যাট করতে নামাচ্ছে চেন্নাই সুপার কিংস।

গতবারের হতাশার পর এ মরশুমের শুরুটা ভালোই করেছে চেন্নাই সুপার কিংস। পাঁচের মধ্যে চার ম্যাচ জিতে লিগ তালিকায় শীর্ষে মহেন্দ্র সিং ধোনির দল। তবে দলের পাশাপাশি নতুন মরশুমে নতুনরূপে দেথা যাচ্ছে ইংল্যান্ডের মঈন আলিকেও। চেন্নাইয়ের হয়ে ব্যাট হাতে জ্বলে উঠেছেন এই অল-রাউন্ডার।

নিলামে তাঁকে সাত কোটি টাকার বিনিময়ে দলে নেয় চেন্নাই। জাতীয় দলের হয়ে সাত নম্বরে ব্যাট করলেও এ বারের আইপিএলে বড় শট খেলার দক্ষতাকে কাজে লাগাতে তাঁকে তিন নম্বরে ব্যাটে নামাচ্ছে চেন্নাই। আর এতেই এসছে সাফল্য। ৩৩-র অধিক অ্যাভারেজ ও ১৫২.৮৭-র স্ট্রাইক রেট-সহ চার ম্যাচে ইতিমধ্যেই ১৩৩ রান করে ফেলেছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। তবে আইপিএলে সাফল্য পেলেও তাঁর জাতীয় দলের হয়ে নিয়মিত খেলা এখনও অনিশ্চিত বলেই মনে করছেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ও তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেন।

বেটওয়ের হয়ে কলম ধরে পিটারসেন লেখেন, ‘জাতীয় দলে ও নিয়মিত জায়গা করে নিতে পারবে বলে আমার মনে হয় না। ওর দুর্ভাগ্য যে ওকে ইংল্যান্ড ব্যাটসম্যানদের এক স্বর্ণযুগে খেলতে হয়। উদাহরণস্বরূপ ২০ বছর আগের অস্ট্রেলিয়ান দলের কথাই ভেবে দেখা যাক। ওই দলে মাইক হাসি, ড্যামিয়ান মার্টিনের মতো ব্যাটসম্যানরা নিয়মিত দলে সুযোগ পেতেন না, এতটাই শক্তিশালী ছিল ওই দল। তবে মঈন দলে কারুর চোট-আঘত লাগলে, কেউ অসুস্থ হলে বা কাউকে বিশ্রাম দেওয়ার প্রয়োজন মনে হলে নিঃসন্দেহে সেই শূন্যস্থান ভরাট করতে সক্ষম।’

বন্ধ করুন