বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > DC vs KKR: জন্মদিনে ব্যাট হাতে বিরাট নজির রাসেলের
আন্দ্রে রাসেল। ছবি- আইপিএল।
আন্দ্রে রাসেল। ছবি- আইপিএল।

DC vs KKR: জন্মদিনে ব্যাট হাতে বিরাট নজির রাসেলের

  • দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২৭ বলে ৪৫ রানের ঝোড়ো ইনিংস খেলার পথে দ্রে রাস টপকে যান ব্যক্তিগত মাইলস্টোন।

বৃহস্পতিবার ৩৩তম জন্মদিন পালন করছেন আন্দ্রে রাসেল। এমন উল্লেখযোগ্য দিনে ব্যাট হাতে স্মরণীয় নজির গড়লেন কেকেআরের ক্যারিবি অল-রাউন্ডার।

মোতেরায় দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নাইট রাইডার্সের হয়ে ২৭ বলে ৪৫ রানের ঝোড়ো ইনিংস খেলার পথে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে ৬ হাজার রান পূর্ণ করেন দ্রে রাস। দরকার ছিল ৯ রান। ইনিংসের ১৬তম ওভারে ইশান্ত শর্মার প্রথম বলে ২ রান নিয়ে মাইলস্টোন ছুঁয়ে ফেলেন তারকা অল-রাউন্ডার।

আইপিএলের এই ইনিংসের পর ৩৫৫টি টি-২০ ম্যাচের ৩-১টি ইনিংসে রাসেলের ব্যক্তিগত সংগ্রহ দাঁড়ায় ৬০৩৬ রান। তিনি সেঞ্চুরি করেছেন ২টি। হাফ-সেঞ্চুরি করেছেন ২৩টি। চার মেরেছেন ৪১৬টি। ছক্কা হাঁকিয়েছেন ৪৭৩টি।

রাসেল আইপিএল কেরিয়ারে ৮১টি ম্যাচে ১৬৮০ রান সংগ্রহ করেছেন। কোনও সেঞ্চুরি না করলেও ৯টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। চার মেরেছেন ১১৭টি। ছক্কা হাঁকিয়েছেন ১৪২টি।

ম্যাচের আগে প্রতিপক্ষ দিল্লি শিবির রাসেলকে জন্মদিনের শুভেচ্ছা জানায় অন্য মজাদারভাবে। শুভেচ্ছা বার্তায় তারা লেখে, ‘জন্মদিনের অনেক শুভেচ্ছা আন্দ্রে রাসেল। বেশি মেরো না যেন। আমরা সেটাকেই আমাদের রিটার্ন গিফট ধরে নেব।’

কেকেআরের তরফে রাসেলের ঝোড়ো ইনিংসের পর দিল্লি ক্যাপিটালসের এই টুইটটির রি-টুইটে লেখা হয়, ‘ওহ! দুঃখিত। এইমাত্র পড়লাম টুইটটা।’ ভাবখানা এমন যে, আগে পড়লে হয়ত রাসেল বেশি মারতেন না। দ্রে রাস এদিন ২টি চার ও ৪টি ছক্কা মারেন।

বন্ধ করুন