বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2021: ফিট হয়েও কেন ফাইনালে দলে জায়গা পেলেন না 'দ্রে রাস', সাফাই দিলেন ম্যাকালাম

IPL 2021: ফিট হয়েও কেন ফাইনালে দলে জায়গা পেলেন না 'দ্রে রাস', সাফাই দিলেন ম্যাকালাম

আন্দ্রে রাসেল। ছবি- এএনআই। (ANI)

সিএসকের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে চোট পাওয়ার পর আর একটিও ম্যাচে খেলেননি রাসেল।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২৭ রানে হেরে নিজেদের তৃতীয় আইপিএল খেতাব জেতার সুযোগ হাতছাড়া করেছে কলকাতা নাইট রাইডার্স। ১৯৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে গোটা মরশুমের মতো ফাইনালেও ফের একবার কেকেআর মিডল অর্ডারের ব্যর্থতা স্পষ্টভাবেই চোখে পড়ে। ম্যাচ হারার পর কয়েক মহল থেকে প্রশ্ন উঠছে আন্দ্রে রাসেল থাকলে কি ম্যাচের ফল অন্য হতে পারত?

রাসেল সিএসকের বিরুদ্ধেই গ্রুপ পর্বের ম্যাচে চোটগ্রস্ত হন। তারপর চোট সারিয়ে অনুশীলনে ফিরলেও কেকেআর নাগাড়ে জেতায় উইনিং কম্বিনেশন না ভেঙে ‘দ্রে রাস’কে বাদ দিয়েই ফাইনালে নামে নাইট বাহিনী। ডেথ ওভারে বল করতে পটু রাসেল থাকলে সিএসকের রানে কি তিনি অঙ্কুশ লাগাতে পারতেন, বা ব্যাটে ঝড় তুলে নাইটদের খেতাব জেতাতে পারতেন, এই প্রশ্ন এখন অনেকের মনেই বিদ্যমান। তবে হ্যামস্ট্রিং ছিঁড়ে যাওয়ার পর রাসেল সম্পূর্ণ ফিট হওয়ার চেষ্টা করলেও, ফাইনালে তাকে খেলানো বিশাল বড় ঝুঁকি হয়ে যেত বলেই দাবি করছেন নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালাম।

ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে ম্যাকালাম জানান, ‘মরশুমের মাঝে আন্দ্রের হ্যামস্ট্রিং ছিঁড়ে যায়। ও ফিট হয়ে মাঠে নামার জন্য ভীষণ পরিশ্রম করেছিল। তবে তা সত্ত্বেও ওকে খেলানো বড় ঝুঁকি ছিল এবং ফাইনাল ম্যাচে আমার মনে হয়েছে এত বড় ঝুঁকি নেওয়া উচিত নয়। রাহুল ত্রিপাঠীরও হ্যামস্ট্রিংয়ে চোট লাগে। হ্যামস্ট্রিংয়ের চোটের ক্ষেত্রে এটাই সমস্যা। সম্পূর্ণ সেই চোট থেকে কেউ সুস্থ হয়েছে কি না, তা পুরোপুরি বোঝা যায় না। সবসময়ই ঝুঁকি থেকেই যায়।’:

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হিট অ্যান্ড রান ধারার বিরুদ্ধে ডানকুনিতে জ্বলেছিল আগুন, এবার কার্যকর হবে সেটাও? রোহিতের নির্দেশ মানেননি কুলদীপ, তারপর… অধিনায়কের কথা অমান্য করার ফল কী হল? ‘‌আগামী তিন মাস মন কি বাত অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ থাকবে’‌, ঘোষণা করলেন মোদী একেবারে কাচের মতো ঝকঝকে হবে দাঁত! থাকবে না একটুও হলুদ ছোপ সন্দেশখালিতে ফের বিক্ষোভ মহিলাদের, সুজিত, পার্থর বিরুদ্ধে উঠল Go back স্লোগান ‘যৌন মিলনের বয়স বেঁধে দিক সরকার..’, চিটিং বিরোধী বিল নিয়ে ঘেঁটে ঘ কঙ্গনা বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.