বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: CSK ম্যাচেই ব্যক্তিগত মাইলফলক ছুঁলেন দুই নাইট তারকা
প্যাট কামিন্স ও দীনেশ কার্তিকের উচ্ছ্বাস। ছবি- কেকেআর। 
প্যাট কামিন্স ও দীনেশ কার্তিকের উচ্ছ্বাস। ছবি- কেকেআর। 

IPL 2021: CSK ম্যাচেই ব্যক্তিগত মাইলফলক ছুঁলেন দুই নাইট তারকা

  • সিএসকে ম্যাচে মাঠে নামার সঙ্গে সঙ্গেই নজির গড়ে ফেললেন দুই নাইট তারকা প্যাট কামিন্স ও দীনেশ কার্তিক।

মরশুমের প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করলেও পরের দু'টি ম্যাচে মুখ থুবড়ে পড়ে কলকাতা নাইট রাইডার্স। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে চতুর্থ ম্যাচ তাই খুবই গুরুত্বপূর্ণ নাইট শিবিরের জন্য। জয়ের জন্য দলের তারকা ক্রিকেটারদের দিকেই তাকিয়ে কেকেআর। তবে সিএসকে ম্যাচে মাঠে নামার সঙ্গে সঙ্গেই নজির গড়ে ফেললেন দুই নাইট তারকা প্যাট কামিন্স ও দীনেশ কার্তিক।

সিএসকের বিরুদ্ধে নিজের আইপিএল কেরিয়ারের ২০০তম ম্যাচ খেলছেন কেকআর দলের উইকেটরক্ষক ও সহ-অধিনায়ক কার্তিক। আগের ১৯৯ ম্যাচে ২৬-র অধিক গড় ও ১৩০-র কাছাকাছি স্ট্রাইক রেটসহ মোট ৩৮৫৫ রান রয়েছে তাঁর দখলে। ১৯টি অর্ধশতরানের পাশাপাশি উইকেটের পিছনে গ্লাভস হাতে ১৫০টি আউট করার কৃতিত্বও আছে ৩৫ বছর বয়সী কার্তিকের ঝুলিতে। অনবদ্য ফিটনেসের নজির রেখে ঘটনাক্রমে এটি কার্তিকের নাগাড়ে খেলা ১৯২তম আইপিএল ম্যাচ। এই নজিরের পাশাপাশি একই ম্যাচে কামিন্সও খেলে ফেললেন নিজের কেরিয়ারের শততম টি-টোয়েন্টি।

উইকেটের পিছনে ও ব্যাট হাতে কেকেআরের জন্য কার্তিক যতটা গুরুত্বপূর্ণ, বল হাতে ততটাই দায়িত্ব কামিন্সের কাঁধেও। তরুণ পেস ব্যাটারির নেতা ও সবচেয়ে অভিজ্ঞ বোলার এই অজি তারকা। ইনিংসের শুরুতে বল হাতে আগুন ঝরাতে তাঁর দিকে তাকিয়ে থাকেন কেকআরের দর্শক থেকে টিম ম্যানেজমেন্ট।

তবে গত মরশুমটা আশানুরূপ কাটেনি দুই তারকার কারোরই। ব্যাট হাতে গোটা মরশুমে ১৪.০৮-র গড় নিয়ে মাত্র ১৬৯ রান করেন কার্তিক। অপরদিকে গত মরশুম অবধি আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামী বিদেশী কামিন্স শুরুর দিকে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের বেঁধে রাখলেও ১৪ ম্যাচ খেলে ১২টি উইকেটই সংগ্রহ করতে পারেন। কেকেআরের সমর্থকরা আশা করবেন এই দুই তারকাই নিজেদের বিভাগে জ্বলে উঠবে।

বন্ধ করুন